অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড

nu Examination routine 2022
nu Examination routine 2022

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষের পরীক্ষার রুটিন যদি তুমি অনলাইন থেকে ডাউনলোড করতে চাও, তাহলে আমাদের এই Dailytk.com ওয়েবসাইটে তোমার জন্য অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২ পিডিএফ ডাউনলোড দিয়ে দেওয়া হয়েছে।

তোমরা যারা ২০২২ সালের অনার্স (সম্মান) ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করবে, তাদের উদ্দেশ্য করে রুটিন প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ নানান মহামারীর কারণে, তাই দীর্ঘ সময় ধরে বন্ধ হয়ে থাকা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনার্স (সম্মান) ১ম বর্ষের পরীক্ষার জন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের জন্য প্রস্তুতি গ্রহণ করতে বলা হয়েছে সেই নোটিশে।

আর মাত্র কয়েকদিনের মধ্যে অনার্স প্রথম বর্ষের পরীক্ষা রুটিন প্রকাশ করবে, জাতীয় বিশ্ববিদ্যালয় রুটিন প্রকাশ করার আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের আওতায় অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের ভালোভাবে প্রস্তুতি নেয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়।

তোমরা যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেই নোটিশ পড়ে দেখতে চাও, তাহলে আমাদের এই ওয়েবসাইটে সেই নোটিশ দিয়ে দেওয়া আছে এবং সেটি নোটিশ তোমরা ভাল ভাবে দেখে নিতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষায় অংশগ্রহণ করবে তাদের উদ্দেশ্যে যে রুটিন প্রকাশিত হয়েছে সেটি ডাউনলোড করে নিতে পারবে আমাদের এই ওয়েবসাইট থেকে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

২০২২ সালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স (সম্মান) প্রথম বর্ষের পরীক্ষা যথাসময়ে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও এখন বর্তমানে দেশের সার্বিক পরিস্থিতির কথা বিবেচনা করে তা অনার্স প্রথম বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

যারা অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী তাদের এ নিয়ে কোন টেনশন করার কারণ নেই কারণ জাতীয় বিশ্ববিদ্যালয় যেকোনো সময়ে অনার্স প্রথম বর্ষ পরীক্ষার রুটিন দিয়ে দেবে, তাই যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী তারা নিয়মিত পড়াশোনা চালিয়ে যাও।

তবে জাতীয় বিশ্ববিদ্যালয় নোটিশ অনুযায়ী এটা উল্লেখ করেছে যে, দেশের পরিস্থিতি স্বাভাবিক হলে যথানিয়মে অনার্স প্রথম বর্ষ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রিয় শিক্ষার্থী বন্ধুগণ, এখনো জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স প্রথম বর্ষের রুটিন প্রকাশ করে নাই। যখন অনার্স প্রথম বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করবে সঙ্গে সঙ্গে আমাদের এই ওয়েবসাইটে রুটিন পেয়ে যাবে।

আর তোমরা যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের রুটিন বিষয়ে সকল তথ্য জানতে চাও তাহলে nu.ac.bd এই লিঙ্কে ক্লিক করে তোমরা সমস্ত কিছু জানতে পারবে।

তোমাদের অন্য কোথাও ঘাটাঘাটি করতে হবে না। তোমরা এখান থেকে নিজেরাই সবকিছু জানতে পারবে এবং প্রকাশ করার সাথে সাথেই তোমরা এখান থেকে পিডিএফ ফাইল ডাউনলোড করে নিতে পারবে।

নিচে ২০২১ সালের রুটিন দেওয়া আছে কোন সময়ে পরীক্ষা হয়েছিল সেটাও তোমরা জানতে পারবে। তোমাদের মনে করিয়ে দেওয়ার জন্য এই রুটিন দেওয়া হল।

 

nu Examination routine 2022
nu Examination routine 2022

অনার্স পরীক্ষার রুটিন ২০২২ PDF Download

অনার্স প্রথম বর্ষ একজন শিক্ষার্থী যদি পরীক্ষার রুটিন পেয়ে থাকে তাহলে তার ভেতরে পড়ার গতি বেড়ে যায়। একজন পরীক্ষার্থীর সব সময় তার কাছে পরীক্ষার দিন গুলো ঘনিয়ে আসবে তারা পড়াশোনায় অনেক মনোযোগী হয়ে থাকেন।

এবং পরীক্ষার দিন গুলোকে নিয়ে তার মনের ভেতরে এক ধরনের চাপ সৃষ্টি হয়। যা তাকে পড়ার টেবিলে নিয়মিত পড়াশোনা করতে বাধ্য করে।

তাই অনার্স (সম্মান) প্রথম বর্ষের পরীক্ষার্থীরা দেখে নাও তোমাদের পরীক্ষা কবে থেকে শুরু হবে এবং পরীক্ষার সময়সূচী এবং সময়কাল কতক্ষণ ধরে চলবে।

read more..

তোমরা অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থী তাই তোমাদের একটি তথ্য জানিয়ে দিতে চাই যে, অনার্স (সম্মান) প্রথম বর্ষের পরীক্ষার্থীদের ৬ টা কোর্স এর উপরে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অনার্স প্রথম বর্ষের শিক্ষার্থীদের লিখিত পরীক্ষার জন্য ৮০ মার্ক এবং ইনকোর্স পরীক্ষার জন্য ২০ মার্ক রয়েছে। তাই তোমাদের 80 মার্কের পরীক্ষার জন্য এখন ভালোভাবে প্রস্তুতি গ্রহণ করাটা অনেকটা বেশি জরুরী।

মনে রাখবে অনার্স (সম্মান) প্রথম বর্ষ এবং দ্বিতীয় বর্ষে তুমি যদি ভালো ফলাফল করতে পার তাহলে পরবর্তীতে তোমার সিজিপিএ অনেকটা বৃদ্ধি পেয়ে যাবে।

এছাড়া অনার্স (সম্মান) প্রথম বর্ষের ফলাফল ভালো করা তোমাদের জন্য খুবই সহজ একটি প্রক্রিয়া। কারণ প্রথম বর্ষ এ সময়ে কোর্সের সংখ্যা কম থাকে এবং টেক্সট এর সংখ্যা কম থাকার জন্য একজন শিক্ষার্থী চাইলেই ভালো ফলাফল নিজ উদ্যোগে করে ফেলতে পারে।

প্রিয় শিক্ষার্থী বন্ধুগণ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা রিলেটেড গুরুত্বপূর্ণ তথ্যগুলো এখানে তুলে ধরার চেষ্টা করব এবং তোমার অনার্স (সম্মান) প্রথম বর্ষের পরীক্ষার রুটিন ডাউনলোড কর এবং পড়াশোনায় মনোযোগী হও।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ গুলো পেতে নিচের দেওয়া লিংকে ক্লিক করে তোমরা নিজেরাই সবকিছু দেখে নিতে পারবে অন্যকে বলতে হবেনা বা অন্য কারো সাহায্য নিতে হবে না।

nu.ac.bd/জাতীয় বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট লিঙ্ক

nu.ac.bd exam
nu.ac.bd exam

অনলাইন জগতে তোমাদের জন্য সঠিক গাইডলাইন দেওয়ার জন্য Dailytk.com এই ওয়েবসাইট রেডি করা হয়েছে, তোমরা এই সাইটের মাধ্যমে সকল কিছু জানতে পারবে এবং শিখতে পারবে।

Read More.

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, তোমরা ভালোভাবে পরীক্ষার প্রস্তুতি নাও এবং পরীক্ষা দাও এটাই আমাদের কাম্য ভাল থাকবে সুস্থ থাকবে আল্লাহ হাফেজ।

Leave a Comment