টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায়

আপনারা জানেন কি যে, বর্তমানে টেলিগ্রাম থেকে ইনকাম করা যায়? যদি আপনার কাছে এই সম্পর্কে তথ্য না থাকে, তাহলে আজকের আর্টিকেল “কিভাবে টেলিগ্রাম থেকে ইনকাম করবেন” আপনার জন্য তথ্যে পরিপূর্ণ হতে চলেছে। কিভাবে আপনারা টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।

আপনি ইতিমধ্যেই ইউটিউব, Facebook, TikTok এর মতো অন্যান্য প্ল্যাটফর্ম থেকে কীভাবে অর্থ উপার্জন করবেন সে সম্পর্কে সচেতন হতে পারেন। একই সময়ে, আপনি এই নতুন মেসেজিং অ্যাপ ব্যবহার করে সহজেই অর্থ উপার্জন করতে পারেন।

আপনি জানেন কি, যে টেলিগ্রাম অ্যাপ কি? তারপরে আপনি আমাদের পোস্ট টি পড়তে পারেন যা টেলিগ্রাম প্রসঙ্গে লেখা হয়েছে। একই সাথে, সামান্য তথ্যে, আমি আপনাকে এখানে বলতে চাই যে টেলিগ্রাম অ্যাপটি এখন পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি।

হোয়াটসঅ্যাপের মতো টেলিগ্রাম অ্যাপও একটি মেসেজিং অ্যাপ। এতে আপনি বিভিন্ন বৈশিষ্ট্য দেখতে পাবেন যার মধ্যে রয়েছে গ্রুপ, চ্যানেল, বট, স্টিকার ইত্যাদি।

টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায়
                                                                টেলিগ্রাম থেকে ইনকাম করার উপায়

যদিও টেলিগ্রাম চ্যানেলগুলি Monetization অনেক উপায় রয়েছে, তবে আজকের পোস্ট, আমরা কেবল সেই পদ্ধতিগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং সহজে করা পদ্ধতিগুলি সম্পর্কে জানব। তাহলে দেরি না করে চলুন শুরু করা যাক এমন কিছু পদ্ধতি যা ব্যবহার করে আপনি টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন।

কিভাবে টেলিগ্রাম থেকে ইনকাম করা যায়

আপনিও যদি জানতে চান কিভাবে টেলিগ্রাম থেকে টাকা আয় করবেন? তারপরে আমরা এই নিবন্ধে আপনাকে এমন পদ্ধতিগুলির সাথে পরিচয় করিয়ে দেব যা ব্যবহার করে আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলগুলি থেকে প্রচুর অর্থোপার্জন করতে পারেন।

যদিও এগুলো বেশ পরিচিত পদ্ধতি, কিন্তু এগুলো সঠিকভাবে ব্যবহার করতে না পারার কারণে আপনি চাইলেও আপনার চ্যানেল থেকে আয় করতে পারছেন না। তাহলে আসুন টেলিগ্রাম থেকে অর্থ উপার্জন করতে এই পদ্ধতিগুলি সঠিকভাবে ব্যবহার করা শিখি।

বিজ্ঞাপন বিক্রি

এটি একটি খুব জনপ্রিয় বিকল্প, বিশেষ করে ইরান, সৌদি আরবিয়া, রাশিয়া, ভারত, যেখানে বিজ্ঞাপনগুলি টেলিগ্রাম চ্যানেলে বিক্রি বা বিক্রি করা হয়। এবার জেনে নেওয়া যাক আসলে কি কি জিনিস বিক্রি হয়।

অন্যের চ্যানেলগুলোকেও ক্রস-প্রমোট করতে কোম্পানি এবং ব্র্যান্ডের কাছে প্রায়শই, বিজ্ঞাপনগুলি p2p বিক্রি করা হয় (চ্যানেল প্রশাসকরা প্রথমে একটি যোগাযোগ করেন এবং তারপর একটি চুক্তির মাধ্যমে মীমাংসা করেন), তবে অনেক স্বয়ংক্রিয় বিজ্ঞাপন বিনিময়ও রয়েছে যেখানে বিজ্ঞাপন বিক্রি করা হয়।

আরো পড়ুন..

Tik Tok থেকে ইনকাম | টিকটক থেকে প্রতিদিন 1000 টাকা ইনকাম করার সহজ উপায়

মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার কয়েক টি সহজ উপায় | Dailytk.com

ইউটিউব কত ভিউ এ কত টাকা? কত সাবস্ক্রাইবারে কত টাকা।

একটি সাবস্ক্রিপশন ফি আপনি চার্জ করতে পারেন

একটি খুব জনপ্রিয় মডেল যা পেইড সাবস্ক্রিপশন পরিষেবার জন্য, যা টেলিগ্রামে ব্যবহৃত হয় এইরকম কিছু। এটি প্রধানত দুটি অংশ নিয়ে গঠিত:

পাবলিক চ্যানেলেও যাদের ফলোয়ার সংখ্যা অনেক বেশি ব্যক্তিগত চ্যানেল (বা একটি সুপারগ্রুপ) যেখানে শুধুমাত্র প্রিমিয়াম সামগ্রী প্রদান করা হয় (যেখানে এটি শুধুমাত্র অর্থ প্রদানকারী গ্রাহকদের জন্য উপলব্ধ)

এই ধরনের মডেলে, শুধুমাত্র পাবলিক চ্যানেলকে বেশি প্রচার করা হয় (তাও বিজ্ঞাপন, ক্রস-প্রমোশন, কন্টেন্ট মার্কেটিং এবং অন্যান্য কৌশল ব্যবহার করে), যেখানে প্রকৃতপক্ষে শুধুমাত্র প্রাইভেট চ্যানেল প্রকৃতপক্ষে মুনাফা অর্জন করে।

অনুদান দ্বারা

আপনি যদি একজন বিষয়বস্তু নির্মাতা হন, যখন আপনি বিনামূল্যে সামগ্রী তৈরি করেন, তাহলে আপনি বিজ্ঞাপন বিক্রি করে, অর্থ প্রদানের সদস্যতা বা অনুদানের মাধ্যমে সেই সামগ্রীগুলিকে নগদীকরণ করতে পারেন৷

এই মডেলে, আপনি আপনার অনুসারীদের হয় আপনার প্রতিটি প্রকাশনার পরে আপনাকে টিপস প্রদান করতে বা Patreon এর মাধ্যমে একটি পুনরাবৃত্ত অনুদান সেট আপ করার অনুমতি দেন।

অন্যান্য প্ল্যাটফর্ম যেমন ইউটিউব, ব্লগ, ওয়েবসাইট, ওয়েচ্যাট ইত্যাদিতে টিপিংয়ের অভ্যাস খুবই জনপ্রিয়। একই সাথে, ধীরে ধীরে এটি টেলিগ্রামেও জনপ্রিয় হতে শুরু করেছে।

পণ্য এবং পরিশেবা বিক্রি

প্রদত্ত সাবস্ক্রিপশনই একমাত্র জিনিস নয় যা আমরা আমাদের টেলিগ্রাম চ্যানেলের মাধ্যমে বিক্রি করতে পারি। মূলত, আপনি চাইলে যেকোনো পণ্য বা সেবা বিক্রি করতে পারেন। আসুন উদাহরণের মাধ্যমে তাদের সম্পর্কে বুঝতে পারি।

একজন ফ্রিল্যান্স ডিজাইনার তার নিজের জনপ্রিয় টেলিগ্রাম চ্যানেল চালান, যেখানে তিনি ডিজাইন টিপস শেয়ার করেন (এবং তার ফাইভার গিগ বিক্রি করে সেই চ্যানেলটিকে মনিটাইজ করেন)।

একটি শিক্ষা পোর্টাল, তিনি তার টিউটোরিয়াল এবং কোর্সের মাধ্যমে একটি শিক্ষামূলক টেলিগ্রাম চ্যানেলও চালাতে পারেন যাতে তিনি তার গ্রাহকদের কাছে কোর্স বিক্রি করতে পারেন।

একটি খেলনা ব্র্যান্ড তার নিজস্ব টেলিগ্রাম চ্যানেল চালাতে পারে যা খেলনার সাথে সম্পর্কিত (ভিডিও, রিভিউ, আনবক্সিং ইত্যাদি) এবং যেকোনো সোশ্যাল মিডিয়াতে একটি পাবলিক পেজ চালানোর মতো খেলনা বিক্রি করে এটিকে মনিটাইজ করতে পারে, এর মতো বিপণনকারীদের কাছে বিভিন্ন ধরণের বিকল্প উপলব্ধ রয়েছে। এবং ব্র্যান্ড মালিকরা।

তৃতীয় পক্ষের পণ্য এবং পরিষেবা বিক্রি করুন

এটি আগের মডেলের সাথে খুব মিল। কিন্তু এই ক্ষেত্রে, আপনি তৃতীয় পক্ষের পণ্য বা পরিষেবা বিক্রি করেন।

উদাহরণস্বরূপ, এমন কিছু টেলিগ্রাম চ্যানেল যা খুব স্নিকার ডিল করে।

একই সময়ে, তারা অনলাইন স্নিকারের দোকানগুলি পর্যবেক্ষণ করে (যা স্বয়ংক্রিয় হতে পারে) এবং যদি এই স্নিকারের দাম উল্লেখযোগ্যভাবে কমে যায়, তবে এমন পরিস্থিতিতে তারা তাদের চ্যানেলে একটি পোস্ট প্রকাশ করে যাতে তাদের একটি অনুমোদিত লিঙ্ক রয়েছে। সেই পণ্যটি ব্যবহার করুন।

ফান্ড ট্যাক্স বাড়ান

এখানে আমি একটি বাস্তব উদাহরণ দিতে চাই, যেখানে কানাডার একজন ব্যক্তি টেলিগ্রামে একটি খুব আকর্ষণীয় পরীক্ষা করেছিলেন। তিনি তার টেক চ্যানেলে TON (টেলিগ্রাম ওপেন নেটওয়ার্ক) বিনিয়োগকারীদের একটি পুল তৈরি করার ঘোষণা দিয়েছিলেন।

এবং সেখানেই তিনি প্রায় $1.5M (যা আসলে অ্যাপ্লিকেশনের আকারে ছিল, প্রকৃত অর্থ স্থানান্তর নয়), এই সমস্ত জিনিস সংগ্রহ করেছিলেন। মাত্র 1.5 ঘন্টার মধ্যে সম্পন্ন।

ওয়েবসাইট থেকে আয় করার সহজ উপায় ২০২১

তারপর তিনি একটি পোস্টও করেছিলেন যে এমন কোনও পুল নেই - তিনি কেবল এইভাবে অর্থ সংগ্রহ করতে পারবেন কিনা তা পরীক্ষা করতে চেয়েছিলেন।

এই পরীক্ষা পুরোপুরি সফল! অনেক জ্ঞানী মানুষ জানতে পেরেছেন যে আপনি প্রযুক্তি এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে অনেক কিছু করতে পারেন।

পেইড পোস্ট করা

এটি বিজ্ঞাপন বিক্রির অনুরূপ, তবে এই ক্ষেত্রে আপনার পোস্টের প্রায় 100% অর্থ প্রদান করা হয়।

এটা একটু অদ্ভুত শোনাতে পারে। একটি ভাল উদাহরণ হল নিস কাজের বোর্ড। এই ধরনের চাকরির বোর্ডগুলি একটি টেলিগ্রাম চ্যানেলের আকারে বিদ্যমান, যা আপনাকে একটি নির্দিষ্ট ফি প্রদান করে একটি চাকরি পোস্ট করার অনুমতি দেয়।

প্রাথমিকভাবে, এই চাকরি বোর্ডগুলি তাদের চ্যানেলে অন্যান্য ওয়েবসাইট থেকে সামগ্রী পোস্ট করতে থাকে যাতে তারা তাদের দর্শক বাড়াতে পারে। পরবর্তীতে তারা পেইড পোস্টের অফার পায় কারণ তাদের পাদচরণ টার্গেটেড অডিয়েন্স।

লিঙ্ক শর্টনার পরিষেবা

আপনি যদি এমন একটি পোস্ট প্রকাশ করেন যেখানে লিঙ্কটি পাওয়া যায়, তাহলে আপনি লিঙ্ক শর্টনারের মাধ্যমে সেই লিঙ্কগুলিকে ছোট করে আপনার টেলিগ্রাম চ্যানেলে প্রকাশ করতে পারেন।

এটি এমন হবে যে যখন কোনও ভিজিটর আপনার সেই লিঙ্কে ক্লিক করবে, তখন শুধুমাত্র বিজ্ঞাপনগুলি দেখার পরেই তাকে আসল সামগ্রীর মধ্য দিয়ে যেতে হবে, এর ফলে প্রকাশক বা চ্যানেল মালিকরা প্রচুর অর্থ পান।

আজকাল হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসের ভিডিও এবং ফটো, মুভির প্রচুর চাহিদা রয়েছে, তাই আপনি একটি ভাল ওয়েবসাইটে গিয়ে সেই ভিডিওটির লিঙ্কটি ছোট করে আপনার চ্যানেলে রেখে এটি করতে পারেন, যেখান থেকে আপনি প্রচুর আয় করতে পারেন।

রিচার্জ অ্যাপে উল্লেখ করা

এইভাবে আপনি অনেক অ্যাপ পাবেন যা আপনি অন্য কাউকে রেফার করলে তারা আপনাকে কিছু রেফারেল টাকা দেয়। একে Refer & Earnও বলা হয়।

এর সাহায্যে, আপনি Paytm এবং ফ্রি রিচার্জ উপার্জন করতে পারেন, যখন Paytm এর মাধ্যমে আপনি এটি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে স্থানান্তর করতে পারেন, অন্যথায় আপনি বিনামূল্যে রিচার্জের জন্যও ব্যবহার করতে পারেন।

আপনি যদি আমাদের দ্বারা উল্লিখিত সমস্ত মনিটাইজেশন বিকল্পগুলি দেখেন, তাহলে আপনি সহজেই টেলিগ্রাম চ্যানেলগুলি থেকে অর্থ উপার্জন করতে পারেন। একটি সঠিক কৌশল এবং একটু ধৈর্যের সাথে, আপনি আপনার টেলিগ্রাম চ্যানেলগুলি থেকে অর্থ উপার্জন করতে পারেন, তাও আপনার বাড়িতে বসে।

আমাদের কথা

আমি আশা করি কিভাবে টেলিগ্রাম থেকে অর্থ উপার্জন করতে হয় সে সম্পর্কে আমার পোস্ট টি আপনি অবশ্যই পছন্দ করেছেন। আপনারা কীভাবে টেলিগ্রাম থেকে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে সম্পূর্ণ তথ্য দেওয়ার জন্য আমার সর্বদা প্রচেষ্টা ছিল যাতে তাদের সেই পোস্ট প্রসঙ্গে অন্য সাইট বা ইন্টারনেট অনুসন্ধান করতে না হয়।

এতে তাদের সময়ও বাঁচবে এবং তারা সব তথ্য এক জায়গায় পেয়ে যাবে। এই পোস্ট সম্পর্কে আপনার যদি কোন সন্দেহ থাকে বা আপনি চান যে এটিতে কিছু উন্নতি করা উচিত, তবে আপনি কমেন্ট করে মন্তব্য লিখতে পারেন।

Leave a Comment