অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ [ বিস্তারিত দেখুন ]

প্রিয় পরীক্ষার্থী, আপনি কি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স তৃতীয় বর্ষের পরীক্ষার রেজাল্ট বা ফলাফল ২০২১ শিক্ষাবর্ষের সেশন ২০১৭-২০১৮ সন্ধান করছেন।

আচ্ছা, আমি এখানে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২১ সম্পর্কে সব শেয়ার করতে চলেছি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট এই পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ প্রকাশিত হবে।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১

                                                                           অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১

এই বিজ্ঞপ্তিটি তাদের অফিসিয়াল ওয়েবসাইটটি কখন প্রকাশিত হবে একই সময় আমাদের এখানে দেওয়া হবে। এই নিবন্ধে, আপনি আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের ফলাফল ২০২১ পেতে পারেন সহজে এবং দ্রুত আপনার ফলাফলটি পেতে আপনি কিছু দরকারী কৌশল খুঁজে পাবেন এই পেজে। তাই কিছুটা সময় নিয়ে পোষ্টটি পড়ুন।

বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের পরীক্ষা শেষ করেছে ২০২১। এই পোস্টে, আমি আপনাকে আপনাদের অনার্স তৃতীয়-বর্ষের রেজাল্টের পুরো মার্ক শিট কীভাবে চেক করবেন এবং এসএমএসের মাধ্যমে আপনার ফলাফল কীভাবে চেক করবেন তা ব্যাখ্যা করব।

অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১

যদি ইতিমধ্যে আপনার অনার্স পরীক্ষা শেষ করে ফেলেছে, তবে আপনি কখন ফলাফল পাবেন কখন প্রকাশ করবে বা কীভাবে ফলাফল পাবেন তা আপনি খুঁজছেন।
আপনি যদি ইতিমধ্যে পরীক্ষায় অংশ নিয়ে থাকেন তবে আপনি জানেন যে অনার্স নিয়মিত অধিবেশন ২০২১ । সেখানে অনিয়মিত ও গ্রেড উন্নয়নের শিক্ষার্থীরাও অনার্স পরীক্ষার ফলাফল ২০২১ দেখার জন্য রয়েছে।

অনার্স ২০২১ বছরের ফলাফল কখন প্রকাশিত হবে।

এটিই গুরুত্বপূর্ণ প্রশ্ন যে সম্মান তৃতীয় বর্ষের ফলাফল ২০২১ কখন প্রকাশ করবে  জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রতিটি পরীক্ষার ফলাফলের জন্য নির্দিষ্ট তারিখ নেই। মূলত জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিটি পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য ৩ বা ৪মাস সময় নিয়েছে।
আমি এই সাম্প্রতিক বিশ্ব এবং করোনার ভাইরাস সম্পর্কে আমাদের দেশের পরিস্থিতি বিপদজনক করে তুলেছে। সুতরাং এই সময়ে আমরা কোনও পরীক্ষার ফলাফলের সঠিক সময় এবং তারিখ বলতে পারি না। জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ বোর্ড ফলাফল প্রকাশের জন্য সময় ঘোষণা করে দিবে।
আমরা বলতে পারি যে পরীক্ষার রেজাল্ট ২০২১ সালের এপ্রিলের শেষদিকে প্রকাশিত হতে পারে  ফলাফল প্রকাশের জন্য এটি একটি নিশ্চিত তারিখ নয়। এটি সম্পূর্ণরূপে বাংলাদেশের NU অফিসিয়াল অথরিটি বোর্ডের উপর নির্ভর করে। পরীক্ষা চালিয়ে যাওয়ার সময় কর্তৃপক্ষ বোর্ড পরীক্ষার সবগুলি সংগ্রহ করে এবং তারা পরীক্ষার কাগজ পরীক্ষা করার জন্য বিভিন্ন জেলার প্রতিটি শিক্ষকের কাছে স্থানান্তর করে।

অনার্স তৃতীয় বছরের ফলাফল কীভাবে পাবেন ২০২১

এটি ২০২০ সালে তৃতীয় বর্ষের ফলাফল কীভাবে পাওয়া যায় তা সবচেয়ে সাধারণ প্রশ্ন অনলাইন।
এই পোস্টটি, আমি আপনাকে অনলাইনে এবং এসএমএসে আপনার পরীক্ষার ফলাফলগুলি কীভাবে চেক করবেন তা আপনাকে দেখাব। আপনি যদি আমার নিবন্ধটি অনুসরণ করেন তবে আপনি কীভাবে অল্প সময়ের মধ্যে আপনার ফলাফল পাবেন তা জানবেন।
আমি আপনাকে দুটি ওয়েবসাইট দেব যা আপনার পরীক্ষার ফলাফলটি অফিসিয়াল ওয়েবসাইটে মার্কশিটসহ এবং আপনার পরীক্ষার ফলাফল এসএমএস প্রেরণের জন্য অন্য উপায় দেখায়।

কীভাবে ইন্টারনেট থেকে অনার্স তৃতীয় বর্ষের ফলাফল পাবেন ২০২১

ইন্টারনেট থেকে আপনার পরীক্ষার ফলাফল সংগ্রহ করার এটি একটি খুব সহজ উপায়। আপনার কেবল ইন্টারনেট সংযোগের জন্য উপযুক্ত মোবাইল ফোন বা কম্পিউটার প্রয়োজন আপনার পরীক্ষার ফলাফল ইন্টারনেট থেকে।
দুই ধরণের ওয়েবসাইট থেকে আপনি ফলাফলের মার্কশীট দিয়ে আপনার পরীক্ষার ফলাফল সংগ্রহ করতে পারেন। আপনার পরীক্ষার ফলাফলের জন্য আমি আপনাকে সহজ নির্দেশনা দেব।
অনার্স ৩য় বর্ষ রেজাল্ট দেখুন এখানে ক্লিক করুনঃ Honours 3rd year result
তারপরে আপনি ডিগ্রির মতো একটি ইন্টারফেস দেখতে পাবেন, অনার্স, মাস্টার্স, পোফেশনাল।
 এই বিকল্পগুলি থেকে অনার্স (+) প্লাস আইকনে ক্লিক করুন।
* সেখানে আপনি অনার্স কোর্স বছর দেখতে পাবেন। সেই বছরগুলি থেকে, আপনাকে তৃতীয় বর্ষে ক্লিক করতে হবে।
* ক্লিক করার পরে আপনি একটি ইন্টারফেস দেখতে পাবেন, ওয়েবসাইট আপনাকে আপনার তথ্য পূরণ করার জন্য কিছু বাক্স প্রদর্শন করবে।
* তারপরে আপনাকে খালি বাক্সে আপনার পরীক্ষার রেজিস্ট্রেশন ও রোল নম্বর লিখতে হবে।
* নীচের বাক্সে আপনার নিবন্ধকরণ নম্বর লিখুন।
* তারপরে পরীক্ষার ২০২০ লিখুন।
* তথ্য পূরণ করার পরে আপনি দেখতে পাবেন কোড বক্সটি। একটি ক্যাপচা কোড থাকবে যা সঠিক ভাবে লিখতে হবে।
* আপনি যদি সেই ক্যাপচা কোডটি বুঝতে না পারেন এবং আপনি যদি সেখানে ক্লিক করেন তবে
রিফ্রেশে ক্লিক করুন তবে আপনি একটি নতুন কোড দেখতে পাবেন।
* শেষে অনুসন্ধান ফলাফল বোতামটি ক্লিক করুন।
* এখন আপনি আপনার পরীক্ষার ফলাফলটি পুরো মার্কশীটসহ দেখতে পাবেন। যদি আপনি কোনও ভুল দেখতে পান তবে আগের মতো আবার চেষ্টা করুন।

অনার্স তৃতীয় বর্ষের ফলাফল ২০২০

এটি বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে অন্য একটি ওয়েবসাইট। আপনি এই ওয়েবসাইটটি ব্যবহার করে আপনার পরীক্ষার ফলাফলও পরীক্ষা করতে পারেন। আপনি যদি অফিশিয়াল ওয়েবসাইটের কোনওটি নীচে নেমে দেখেন তবে আপনি চিহ্নপত্রের সাহায্যে ফলাফল পরীক্ষা করার জন্য এই ওয়েবসাইটটি চেষ্টা করতে পারেন।
এই ওয়েবসাইট থেকে সম্পূর্ণ পরীক্ষার ফলাফলসহ আপনার পরীক্ষার ফলাফল জানতে এখন নির্দেশ অনুসরণ করুন।
তারপরে আপনি আপনার তথ্য পূরণ করার জন্য একটি ইন্টারফেস দেখতে পাবেন।
এখন আপনার রোল বা রেজিস্ট্রেশন নম্বর লিখুন।
২০২০ নির্বাচন করুন।
ফলাফল অনুসন্ধান করতে ক্লিক করুন।
আপনি যদি আমার সমস্ত নির্দেশনা অনুসরণ করেন তবে আপনি সহজেই অনলাইনে আপনার পরীক্ষার ফলাফল এবং এসএমএস উভয় পদ্ধতি পরীক্ষা করতে পারেন।

এসএমএস দ্বারা অনার্স তৃতীয় বর্ষের ফলাফল কীভাবে পাবেনঃ

সাম্প্রতিক সময়ে, বেশিরভাগ শিক্ষার্থী এসএমএসের মাধ্যমে তাদের পরীক্ষার ফলাফল কীভাবে চেক করবেন তা জানেন না। কখনও কখনও জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট উচ্চ ট্র্যাফিকের কারণে নেমে আসে।
আপনি যদি সেখানে এরকম কিছু দেখতে পান তবে আপনি এসএমএস প্রেরণের মাধ্যমে ফলাফলটি পরীক্ষা করতে পারেন। আপনার স্মার্টফোন বা অন্য কোনও দরকার নেই। আপনি একটি সাধারণ মোবাইল থেকে ফলাফলের জন্য এসএমএস পাঠাতে পারেন।
আপনার এসএমএস প্রেরণের পর্যাপ্ত ব্যালেন্স রয়েছে তা নিশ্চিত করুন কারণ আপনি নিখরচায় এসএমএস থেকে এসএমএস পাঠাতে পারবেন না। এখন আপনার মোবাইল ফোনটি নিয়ে এসএমএস ফাংশনে যান।
এখন নীচের ফর্ম্যাট মত একটি নতুন এসএমএস লিখুন।
NU H3 রোল পরীক্ষার বছর এবং 16222 এ পাঠান।
উদাহরণ স্বরূপঃ  NU H3 132434 2020 [16222 এ পাঠান]
দ্রষ্টব্যঃ আপনাকে অবশ্যই নিজের নম্বর দিয়ে রোল নম্বর প্রতিস্থাপন করতে হবে।

অনার্স তৃতীয় বছরের ফলাফলের পত্রিকা ২০২১ কীভাবে চেক করবেন

আপনি এখনও কীভাবে আপনার তৃতীয় বর্ষের চিহ্ন পত্রিকাটি পরীক্ষা করবেন তা নিয়ে ভাবছেন? চিন্তা করবেন না, আপনি যদি আমার দুই ধরণের নির্দেশনা অনুসরণ করেন তবে কীভাবে ইন্টারনেট থেকে ফলাফল পেতে পারেন তবে আপনি নিজের ফলাফলটি মার্কশীট দিয়ে পাবেন।
আপনি আপনার মার্কশিটটি মোবাইল এবং কম্পিউটার থেকে ডাউনলোড করতে পারেন। আপনি মোবাইল ফোন থেকে আপনার পিডিএফ ফাইলটি পড়তে পারেন। আপনি যদি এমন মেশিনটি মুদ্রণ করতে চান যা আপনি সহজেই আপনার প্রিন্টার থেকে মার্কশীট মুদ্রণ করতে পারেন। আপনি যদি প্রিন্টার না করেন তবে আপনি মার্কশিটটি মুদ্রণের জন্য যে কোনও পাবলিক কম্পিউটারে যেতে পারেন।
পরিশেষেঃ আমি আশা করি আপনি এইভাবে আপনার ফলাফল সংগ্রহ করতে পারেন। আপনার যদি এই নিবন্ধটি সম্পর্কে কোনও পরামর্শ বা সন্দেহ থাকে তবে আপনি নিচে মন্তব্য বাক্স বিভাগটি ব্যবহার করে নীচে মন্তব্য করতে পারেন। যত তাড়াতাড়ি সম্ভব আমরা আপনাকে জবাব দেব।
আপনি যদি নিজের ফলাফলটি যাচাই করতে না পারেন তবে আপনার রেজিস্ট্রেশন এবং মন্তব্য বাক্সের নীচে রোল নম্বরটি লিখে দিন। আমার পেজে থাকার জন্য ধন্যবাদ।
বন্ধু-বান্ধবের মাঝে শেয়ার করুন

Leave a Comment