অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

NU ২০২২ সালের অনার্স ৩য় বর্ষ নিয়মিত/ অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার রেজাল্ট। ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের নিয়মিত এবং ২০১৫-২০১৬, ২০১৪-২০১৫ ও ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের নিয়মিত/ অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০২০ সালের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট।

Honors 3rd Year Exam Result
Honors 3rd Year Exam Result

আজকে NU অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ NU Honours 3rd year result 2022 প্রকাশিত হয়েছে।

NU অনার্স ৩য় বর্ষের রেজাল্ট প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ৩য় বর্ষের পরীক্ষা শুরু হয়েছিল ০৩ ফেব্রুয়ারী এবং শেষ হয়েছে ২৭ ফেব্রুয়ারিতে। ৩য় বর্ষ BBA, BA, BSC অনার্স কোর্সের বিভিন্ন বিষয়ের শিক্ষার্থীর ব্যবহারিক পরীক্ষা কোভিড-১৯ এর কারণে স্থগিত করা হয়েছিল।

স্থগিত পরীক্ষাগুলো ২৬ ডিসেম্বর থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত কলেজ ভিত্তিক গ্রহণ করা হয়। এখানে তোমাদের সামনে তুলে ধরব অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল দেখার পদ্ধতি।

NU অনার্স ৩য় বর্ষ পরীক্ষার প্রকাশিত ফল যেকোনো জায়গা থেকে SMS এর মাধ্যমে যে কোন মােবাইল মেসেজ অপশনে গিয়ে এবং ২০২০ সালের ৩য় বর্ষ অনার্স রেজাল্ট দেখতে পারবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট থেকে।

NU ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ২০২০ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল অনলাইনে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের পাশাপাশি তোমরা যে কেউ যেন অনলাইন থেকে সুন্দরভাবে নিজেরাই নিজেদের রেজাল্ট দেখতে পারো তাই, তোমাদের সুবিধার্থে অনার্স ৩য় বর্ষের ফলাফল Dailytk.com থেকেও দেখা যাবে।

২০২০ সালের ৩য় বর্ষ অনার্স রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nu.ac.bd/results থেকে জানা যাবে। এছাড়াও আমাদের ওয়েবসাইট থেকেও তোমার Result দেখতে পারবে।

অনার্স ৩য় বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম
অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২২ দেখার নিয়ম
  • অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট লিংক http://www.nu.ac.bd/results/
  • এরপর বাম সাইড এর সার্চ অপশনে Honours এ ক্লিক করলে ৫ টা অপশন আসবে
  • এর ভিতর থেকে honours 3rd year আপশন সিলেক্ট কর।
  • এরপর সার্চ বক্সে তোমার রোল, রেজিস্ট্রেশন নম্বর এবং পরীক্ষার বছর 2019 দিয়ে সার্চ করতে হবে।
  • এরপর একটা হিজিবিজি ক্যাপচা কোড দেখতে পাবে।
  • সর্তকতার সাথে ক্যাপচা কোড সঠিক ভাবে এন্ট্রি দিন।
  • এরপর search result এ ক্লিক কর।
  • পেয়ে যাবে তোমার মার্কসিট সহ অনার্স তৃতীয় বর্ষের রেজাল্ট ।

NU ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ২০২০ সালের অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার রেজাল্ট 2022 উপরের লিংকে দেখতে সমস্যা হলে তারও একটা বিকল্প লিংক রয়েছে।

এসএমএসের মাধ্যমে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ দেখার পদ্ধতি

অনলাইনে ৩য় বর্ষের ফলাফল ২০২২ দেখতে সমস্যা হলে যেকোনো মোবাইলে এসএমএস এর মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের অনার্স ৩য় বর্ষের ফলাফল দেখতে পারবে।

এসএমএসের মাধ্যমে অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ২০২২ দেখতে তোমার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুন NU<space>H3<space> তোমার রেজিস্ট্রেশন/রোল নম্বর এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

উদাহরণঃ NU <space> H3<space> 896734 এরপর মেসেজটি পাঠিয়ে দেন 16222 এই নম্বরে।

এর আগে ২০১৮ সালের অনার্স ৩য় বর্ষের রেজাল্ট প্রকাশ করা হয়েছিল ১ আগষ্ট ২০১৯। উক্ত পরীক্ষায় ৩০ টি অনার্স বিষয়ে ৬৭৬ টি কলেজের ১,৮৯,৬৭৬ জন (নিয়মিত) এবং ৭১,৮৭৬ জন মানােন্নয়ন সর্বমােট ২,৬১,৫৫২ জন শিক্ষার্থী ২৪৪ টি কেন্দ্রে-এ পরীক্ষায় অংশগ্রহণ করে। উত্তীর্ণের হার ছিল ৯৩.৮৯%।

NU ওয়েবসাইট লিংক: nu.ac.bd এখানে ক্লিক করে তোমরা নোটিশ লেখাটিতে ক্লিক করার পর তোমাদের রেজাল্ট দিবে কিনা তা সমস্ত নোটিশ দেওয়া থাকবে তোমরা নিজেরাই তখন সমস্ত কিছু দেখতে পারবে কখন রেজাল্ট দিবে বা না দিবে?

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ দেখার নিয়ম
অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২২ দেখার নিয়ম

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণ ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের ফলাফলে কোনাে প্রকার অসঙ্গতি বা ভুলত্রুটি পরিলক্ষিত হলে তা সংশােধন অথবা ফলাফল, সম্পূর্ণরূপে বাতিল করার ক্ষমতা বিশ্ববিদ্যালয় সংরক্ষণ করে থাকে।

তোমার যদি রেজাল্ট এর কোন কমতি থেকে থাকে তাহলে তুমি কিন্তু আবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের আন্ডারে তোমার রেজাল্টের জন্য আপিল করতে পারবে তারা কিন্তু তোমাকে সে সুযোগ দিয়েছে?

আরো পড়ুন..

প্রকাশিত ফলাফল সম্পর্কে কোনাে পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও কোনাে আপত্তি/অভিযােগ থাকলে তা বিজ্ঞপ্তি প্রকাশের ০১ (এক) মাসের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে হবে।

অনার্স তৃতীয় বর্ষ পরীক্ষার ফলাফল 2022 এ ফলাফল সম্পর্কে কোন পরীক্ষার্থী কিংবা সংশ্লিষ্ট কারো কোন আপত্তি/অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের এক মাসের মধ্যে অনলাইনে আবেদন করতে পারবে।

NU ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নিয়মিত এবং ২০১৫-১৬, ২০১৪-১৫, ২০১৩-১৪  শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ২০২০ সালের অনার্স ৩য় বর্ষের পরিক্ষা শুরু হয় ০৩.০২.২০২০ তারিখ থেকে এবং শেষ হয় ২৭.০২.২০২০ তারিখে। ৩য় বর্ষ অনার্স ব্যবহারিক পরীক্ষা ২৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত চলে।

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা, তোমাদের যদি কারো জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট বিষয়ে কোন জানার থাকে তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন?

আর এই আর্টিকেলটি আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের মধ্যে শেয়ার করবেন?

Leave a Comment