ফেসবুক প্রোফাইল লক | বিস্তারিত এখানে

ফেসবুক বর্তমানে পপুলার সোশ্যাল মিডিয়া যেহেতু অনেক পপুলার তাই সুবিধার সাথে অসুবিধাও কিন্তু আছে এসব এক্স টা হেসেল হ্যান্ডেল করতে কিছু এক্সটা সেটিং এর দরকার হয়।

এর মধ্যে একটা হচ্ছে, প্রোফাইল লক। সবাইকে এই ওয়েবসাইটে স্বাগতম ও শুভেচ্ছা আশা করি সবাই ভাল আছেন। আপনারা জানতে পারবেন কিভাবে ফেসবুক প্রোফাইল লক করবেন এর বিস্তারিত।

সিম্পল ও ইজি কয়েকটা সেটিং ফলো করে বা কয়েকটা সেটিং আপনি আপনার ফেসবুক প্রোফাইল লক করে ফেলতে পারেন।

ফেসবুক প্রোফাইল লক থাকার সবথেকে বড় সুবিধা সেটা হচ্ছে অপরিচিত বা অন্য সেকেন্ড পারসন লুক আপনার প্রোফাইল দেখতে পারবে না।

এক সময় দেখা যায় যে একজন আরেকজনের ছবি আরেকজন ডাউনলোড করে ফেক প্রোফাইল কিয়েট করে। এক্ষেত্রে সেটাও সম্ভব না। কারণ সেটা আপনার প্রোফাইল প্রফাইল পিকচার কিংবা পাওয়ার ফটো দেখতেই পারছেনা ।

এছাড়া আরো আছে, কোন অপরিচিত লোক যদি জানতে চাই আপনার ফ্রেন্ড যারা কারা সহজেই আপনার প্রফাইল পিকচার কিংবা পাওয়ার ফটো প্রত্যেকে যে কমেন্ট গুলো আছে সেখান থেকে তারা বের করে নিতে পারে যে আপনার ফ্রেন্ড কারা কারা।

সে ক্ষেত্রে সেটাও সম্ভব না, আপনি আপনার প্রোফাইল লক করে রেখেছে। সো এভাবে আপনি আপনার একাউন্টের আসলে অনেক খানি নিজের কন্ট্রোল নিজের হাতে রাখতে পারে।

আবার অন্যদিকে, প্রোফাইল লক করা থাকলে একটা অসুবিধা আছে সেটা যেহেতু আপনার ডিটেলস গুলো কেউ দেখতে পারে না ইভেন্ট আপনার প্রোফাইল পিকচার পাওয়ার ফটো কেউ দেখতে পারে না ।

সো আপনি যখন কাউকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠিয়েছেন সে কিন্তু চটকরে আপনাকে চিনতে পারবে না সবকিছুরি সুবিধা কিছু অসুবিধাও আছে।

চলুন দেখে নিন কিভাবে ফেসবুক প্রোফাইল লক করতে হয়?

ফেসবুক প্রোফাইল লক করা যাওয়ার আগে আমাদের কিছু সেটিং চেক করে নিতে হবে । প্রথমে আমাদের ফেসবুকে ক্লিক করে ঢুকতে হবে। আমাদের সবারই এনড্রয়েড ফোন থাকতে হবে এবং এন্ড্রয়েড ফোনে গিয়ে ঢুকতে হবে। অ্যান্ড্রয়েড এখন মোস্ট পপুলার স্মার্টফোন।

ফেসবুকে গিয়ে উপরে ডানপাশে থ্রি ডট মেনু টা আছে। ওটাতে টেপ করে নিচে সেটিং এন্ড প্রাইভেট ইসি অপশনটা পাবেন। ওখানে পাবেন সেটিং। সেটিংসে গিয়ে নিচে নিচের দিকে পাবেন প্রাইভেসি সেটিং ।

এটাতে টেপ করলে পাবেন বা ক্লিক করলে, সেখানে আপনার অনেকটা অপশন থাকবে সেখান থেকে আপনি নির্বাচন করে নিবেন যে আপনি কোনটি করবেন ফ্রেন্ড রাখবেন নাকি অল ফ্যামিলি ফ্রেন্ড রাখবেন সেটা আপনার বিষয় নির্বাচন করে নিবেন।

সেখানে চেঞ্জ করে ফ্রেন্ডস, ফ্রেন্ডলি ফ্রেন্ডস বা অনলি করে নিতে হবে। কোনটাই পাবলিক রাখা যাবে না । ফোন থেকে ফেসবুক প্রোফাইল দুইভাবে লক করা যায় তা আপনাদের দেখাবো?

এখন উপরে গিয়ে ডান পাশে থ্রি ডট মেনু বা বার্গার মেনুতে আছে, সেখানে টেপ করতে হবে বা ক্লিক করতে হবে। তারপর নিচের দিকে প্রোফাইলে ক্লিক করতে হবে।

এখন আপনার প্রোফাইলে ডানপাশে থ্রি ডট মেনু আছে সেখানে ট্যাপ করলে বা ক্লিক করলে প্রোফাইল পোফাইল সেটিং টা ওপেন হবে।

এরই নিচে মাঝামাঝি প্রোফাইলে পাবেন লক প্রফাইল ওখানে টেপ বা করলে বা ক্লিক করলে লক সেকশনে নিয়ে যাবে নিচের দিকে লক ইউ প্রফাইল প্রফাইল সেখানে ক্লিক করলে লক হয়ে যাবে পরে আপনার প্রোফাইলে যাবেন দেখবেন আপনার প্রোফাইল লক হয়ে গিয়েছে।

এটা হল সবচেয়ে ইজি অপশন এখন আপনাদের আরেকটা অপশন দেখায়।

আগের মতনই আপনার ফেসবুকের সেম ভাবে ঢুকে পরে আপনাকে 3 ট্যাপ করলে বা ক্লিক করলে আগের মতনই অপশন আসবে ঠিক সেম ভাবে আপনাকে ওই অপশন এ গিয়ে নিচের দিকে এগিয়ে পাবেন হেলপ অন্ড সাপোট।

সেই অপশনে ক্লিক করে আগের মতন অপশন গুলা পাবেন সেখান থেকে আপনি নিজেই এখন পারবেন কিভাবে কি করতে হবে আশা করি আপনি বুঝতে পেরেছেন ধন্যবাদ।

আপনারা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন খুব সহজে, কারো কাছে যেতে হবে না বা কারো কাছে শুনতে হবে না আপনি চেষ্টা করলে নিজেই অনলাইন থেকে টাকা ইনকাম করতে পারবে? টাকা ইনকামের ওয়েবসাইট টি হল হট নিউজ অল ডটকম

বাংলা আর্টিকেল লিখে এখান থেকে ইনকাম করতে পারবেন, এই সাইডে কিভাবে ইনকাম করবেন তা বিস্তারিত দেওয়া আছে, আপনারা ক্লিক করে দেখে নিবেন, এই সাইটে একটি ভিডিও আছে তা আপনাদের বুঝতে অনেক সাহায্য করবে আশাকরি সবাই ভিডিওটা দেখে নিবে।

আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের মাঝে শেয়ার করুন..

মোবাইলের রেডিয়েশন কতটা ক্ষতিকর

বাংলা আর্টিকেল লিখে ইনকাম

Leave a Comment