জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

নিয়োগ বিজ্ঞপ্তি: জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি  অনলাইনে প্রকাশিত হয়েছে। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরি খুজছেন তাদের জন্য সুখবর। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো শূণ্য পদে নিয়োগ দেওয়া হবে।

যাদের শিক্ষাগত যোগ্যতা আছে তারা এখনই অনলাইনে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এপ্লাই করে ফেলুন। এখান থেকে আপনার জীবনের ক্যারিয়ার গড়তে পারবেন।

যারা এখনো অনলাইনে আবেদন করতে পারেন নাই তারা তাড়াতাড়ি আবেদন করে ফেলবেন। কারণ প্রথম যদি আপনি অনলাইনে আবেদন করে ফেলেন তাহলে পরে কোন সমস্যায় পড়তে হবে না।

যেমন আপনি যদি নীতি অনলাইনে আবেদন করে থাকেন তাহলে দেখা যাবে যে সার্ভার বিজি এগুলাই বেশি দেওয়া থাকে। তাই আর দেরি না করে এখনই অনলাইনে টেলিটকের মাধ্যমে আবেদন করে ফেলুন।

আবেদন করার সময় নিয়োগ বিজ্ঞপ্তি ভালভাবে পড়ে নিবেন। কারণ আপনি যদি নিয়োগ বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে না নেন তাহলে দেখা যাবে কি কি অনলাইনে কাগজপত্র লাগবে বা কি কি প্রয়োজন তা আপনি জানতে পারবেন না।

তাই আমাদের আপনার প্রতি অনুরোধ থাকবে অবশ্যই সার্কুলারটি ভালোভাবে পড়ে নিবেন। যখন অনলাইনে এপ্লাই করবেন খুব মনোযোগ সহকারে এপ্লাই করবেন কোন কোন কমে যাতে ভুল না হয়।

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন ও টেলিটকের মাধ্যমে এস এম এস প্রেরণ করতে হবে। এজন্য আমরা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি যুৃক্ত করেছি।

শিক্ষিত বেকারদের জন্য জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি  প্রদান করা হয়েছে।

আপনি যদি জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরি করতে চান তাহলে ভালো ভাবে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি টি ভালোভাবে দেখুন।

কারণ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ এর আবেদন করার প্রক্রিয়া, পদ সংখ্যা, পদের নাম, শিক্ষাগত যোগ্যতা ও আবেদন করার শুরুর তারিখ ও শেষ তারিখ, প্রয়োজনীয় কাগজ পত্র, আরও গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো আগ্রহী তাহলে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে থাকুন।জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো ২টি পদে ১৯২ জনকে নিয়োগ দেবে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো।

আগ্রহ এবং যোগ্যতা থাকলে এই সুযোগটি নিতে পারবেন আপনি যা জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো উল্লেখ করেছে।সুতরাং আপনার যদি জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরিতে আগ্রহ থাকে তবে আপনার এই চাকরির সুযোগটি নেওয়া উচিত।বর্তমানে বাংলাদেশে  বেকারের হার বেশি বলে এজন্য পরিবার জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

সরকারি চাকরি প্রার্থীদের নিকট জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ বেশি জনপ্রিয়।এজন্য সরকারি চাকরি প্রার্থীদের কথা বিবেচনা করে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

জনশক্তি ও কর্মসংস্থান ব্যুরো চাকরি

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো হল বাংলাদেশ সরকরের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন একটি বিভাগ। এর কাজ হল অভিবাসন ও বৈদেশিক কর্মসংস্থানে নিয়োগ প্রক্রিয়ার তত্ত্বাবধান, অভিবাসী কর্মীদের অধিকার সংরক্ষণ ও দক্ষতা উন্নয়ন, প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে কর্মসংস্থানের অধিকতর সুযোগ সৃষ্টি করে দেশের কর্মোপযোগী জনগোষ্ঠীকে যথাযথভাবে কাজে লাগানো।

বর্তমানে বাংলাদেশ সরকার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান এর কাজের সুবিধা করে দিয়েছে। বাংলাদেশ নাগরিক এসুযোগটি গ্রহণ করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান  আবেদন করতে পারেন অনলাইনে।

নিচে পদের নাম পদ সংখ্যা শিক্ষাগত যোগ্যতা ও বেতন স্কেল বিস্তারিত দেওয়া হল

পদের নাম: ড্রাইভিং ইন্সট্রাক্টর (ব্যবহারিক)
পদ সংখ্যা: ১২৮টি
শিক্ষাগত যোগ্যতা: এস.এস.সি পাশ
বেতন স্কেল: ৪০,০০০/-

পদের নাম: ড্রাইভিং ইন্সট্রাক্টর (তাত্ত্বিক)
পদ সংখ্যা: ৬৪টি
শিক্ষাগত যোগ্যতা: ডিপ্লোমা ইন অটোমোবাইল/মেকানিক্যাল পাশ।
বেতন স্কেল: ৪০,০০০/-

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ বিজ্ঞপ্তি নিচে দেয়া হলো আপনারা নিয়োগ বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে নিন। কি কি ক্যাটাগরি আছে এবং কি কি যোগ্যতা লাগে তা সবই এই নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া আছে।

                                                          জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো বিজ্ঞপ্তি

Bureau of Manpower, Employment and Training (BMET) New Job Circular-2020

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো ২০২০,জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো বিজ্ঞপ্তি,জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো চাকরি।BMET Job Circular

বন্ধুরা আপনারা যারা লেখালেখি করে ইনকাম করতে চান তারা ইনকাম করতে পারবেন। কিভাবে ইনকাম করবেন তা বিস্তারিত এই ওয়েবসাইটে অনলাইন বিষয়ে কিছু টিপস্ এন্ড ট্রিকস্ দেওয়া আছে চাইলে আপনারা পড়ে দেখে নিতে পারেন।

ওয়েবসাইট বাংলা আর্টিকেল লিখে ইনকাম করুন পোস্ট ভালো হবে দেখে নিন বিস্তারিত দেওয়া আছে। আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের মাঝে শেয়ার করুন?

Leave a Comment