অনার্স চতুর্থ বর্ষ রুটিন 2021

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচি দেখুন এখানে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার সংশোধিত রুটিন ২০২০

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচি। national university honours 4th year final routine 2020। এনইউ অনার্স ৪র্থ বর্ষরে রুটিন ২০২০।

অনার্স চতুর্থ বর্ষ অনার্স চতুর্থ বর্ষ রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষরে পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশ

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার নতুন রুটিন ২০২০, অনার্স ফাইনাল ইয়ার রুটিন ২০২০ঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার পরিবর্তিত সময়সূচী ও পুনঃ সংশোধিত কেন্দ্র তালিকা প্রকাশিত হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই সময়সূচী ও কেন্দ্র তালিকা প্রকাশ করা হয়েছে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য দেখুন এখানেই।

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের সকল স্কুল,কলেজ,মাদ্রাসা সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে শুধু বাংলাদেশে নয় সারা বিশ্বে প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে । ফলে বাংলাদেশের জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা ও স্থগিত করা হয়েছিল।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা চলমান ছিল কিন্তুু প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে বাংলাদেশের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার বন্ধ রাখা হয়।

এই পরীক্ষা সহ সকল পরীক্ষা স্থগিত করা হয়েছিল। অবশেষে ২০১৯ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সংশোধিত সময়সূচী প্রকাশিত হয়েছে।

সংশোধিত সময়সূচী অনুযায়ী স্থগিত থাকা অবশিষ্ট পরীক্ষাগুলো আগামী ১৬ জানুয়ারী ২০২১ থেকে শুরু হয়ে ০৬ ফেব্রুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এই পরীক্ষাগুলো প্রতিদিন সকাল ৯.৩০ টা থেকে শুরু হবে।

১৬-১২-২০১২০ তারিখের পরিবর্তিত সময়সূচী অুনযায়ী পরীক্ষার সময়সূচী নিম্নরুপ।

* পরীক্ষা শুরুর তারিখ: ১৬/০১/২০২১

* পরীক্ষা শেষ হওয়ার তারিখ : ০৬/০২/২০২১

* পরীক্ষা আরম্ভের সময়: দুপুর ০৯:৩০ টা

                                                         জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার সময়সূচী ২০২০

                                                                                 অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার নতুন রুটিন

 অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২০ বিশেষ দ্রষ্টব্য:

১। কোন কারণ দর্শানো ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারে।

২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন বা গ্রহণ করা যাবে না।

৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি প্রিন্ট করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nu.ac.bd/honours এ পাওয়া যাবে।

৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানো হবে । পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যোগাযোগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

৫। কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৪৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মোট টাকা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

৬। ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলোড করে অন-লাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবস এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে। অনার্স চতুর্থ বর্ষ রুটিন।

 

Leave a Comment