এসএসসি পরীক্ষার রুটিন ২০২১

এসএসসি পরীক্ষার রুটিন ২০২১: বর্তমান বিশ্বে করোনা ভাইরাসের কারণে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ । কিন্তুু সব কিছু ঠিক থাকলে ২০২১ সালের ০১ লা মার্চ থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার আট সাধারণ বোর্ডের এসএসসি, মাদ্রাসা বোর্ডের দাখিল ও কারিগরি বোর্ডের এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষা শুরু হতে পারে।

ssc-exam-routine-2021

পরীক্ষার সময়সূচি হতে পারে  সকালের পরীক্ষা ১০টা থেকে ১টা পর্যন্ত ও বিকালের পরীক্ষা দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে অবশ্যই কেন্দ্রে উপস্থিত হতে হবে।

এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন ২০২১ আপনাদের সুবিধার্থে নিচে তুলে ধরা হলোঃ

এস এস সি পরীক্ষার রুটিন ২০২১

এসএসসি পরীক্ষার রুটিন ২০২১ কেন এত দেরি হচ্ছে : বাংলাদশে করোনা ভাইরাস এর জন্য সময় বাড়িয়ে আগামী এপ্রিল মাসে শুরু হবে মাধ্যমিক ও সমমান পরীক্ষা , এমনটাই আভাস দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

তবে স্কুল বন্ধ থাকায় পরীক্ষার্থীরা যেমন ক্লাস করতে পারিনি তেমন প্রস্তুতিও নিতে পারিনি। এর ফলে পরীক্ষার আগেে এক মাস ক্লাস করানোর ব্যবস্থা করা হবে।

সংক্ষিপ্ত একটি সিলেবাস করা হয়েছে, আগামী ১লা মার্চ এর দিকে এই সংক্ষিপ্ত সিলেবাসটি আমাদের সাইটে প্রকাশ করা হবে। শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে সপ্তাহের ছয় দিনই ক্লাস হবে এসএসসি ২০২১ পরীক্ষার্থিদের জন্য।

শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশ হওয়া মাত্র আমরা প্রকাশ করবো।  তবে  গত বছরের ২০২০ সালের রুটিন দেখতে পারেন।

এসএসসি পরীক্ষার মানবন্টন ২০২১ :  এসএসসি পরীক্ষার মানবন্টন নুতুন ছাত্র ছাত্রীদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়,  সেটা অবশ্যই প্রত্যেক শিক্ষার্থীর জানা উচিত। প্রতিটি বিষয়ের পরীক্ষার দুটি অংশ থাকে। এসএসসি পরীক্ষাটি লিখিত পরীক্ষা এবং ব্যবহারিক পরীক্ষা হয়।

লিখিত পরীক্ষায় আবার দুটি অংশ একটি লিখিত থাকে এবং অন্যটি এমসিকিউ থাকে।  প্রতিটি গ্রুপের শিক্ষার্থীদের জন্য আইসিটি বিষয় বাধ্যতামূলক। আইসিটি পরীক্ষায় লিখিত অংশ এবং  ব্যবহারিক অংশ রয়েছে। প্রতিটি শিক্ষার্থী উভয় বিষয়ে উপস্থিত অবশ্যই থাকতেই হবে।

২০২১ এসএসসি পরীক্ষার্থীদের জন্য কিছু বিশেষ নির্দেশনাঃ

প্রবেশপত্র ছাড়া কেউ পরীক্ষার হলে প্রবেশ করতে পারে না।

পরীক্ষার ০১ ঘন্টা আগে কেউ বাইরে যেতে পারবে না।

শিক্ষার্থীদের অবশ্যই পরীক্ষা শুরুর  ৩০ মিনিট আগে উপস্থিত থাকতে হবে।

প্রথমে অনুষ্ঠিত লিখিত পরীক্ষায় এবং পরে শিক্ষার্থীরা এমসিকিউ পরীক্ষায় অংশ নিবে।

বিরতি নেই লিখিত এবং এমসিকিউ পরীক্ষার মাঝে।

শিক্ষার্থীরা পরীক্ষার হলে ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন।

শিক্ষার্থীরা ফলাফল প্রকাশের ০৭ দিনের মধ্যে এসএসসি ফলাফল এর উপর বোর্ড চ্যালেঞ্জের জন্য আবেদন করতে পারে

শিক্ষার্থীরা ওএমআর শীটে কোন অপ্রাসঙ্গিক কতাবার্তা লিখতে পারে না।

কীভাবে ফর্ম কালেক্ট ও ফিলাপ করবেন :

এসএসসি পরীক্ষার ২০২১ ফরম পূরণের বিজ্ঞপ্তি  শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশিত হবে। শিক্ষার্থীরা অনলাইনের মাধ্যমে তাদের ফর্ম পূরণ করতে পারে। এসএসসি অনলাইন ফর্মটি ফেব্রুয়ারির দিকে পূরণ করতে হয়।

এস এস সি পরীক্ষার রুটিন ২০২১, ২০২১ সালের দাখিল পরীক্ষার রুটিন, SSC রুটিন ২০২১, ২০২১ সালের এস এস সি পরীক্ষা, SSC পরীক্ষার রুটিন ২০২১ পরীক্ষার রুটিন 2021,এসএসসি পরীক্ষার নিউ রুটিন, 2020 সালের ssc পরীক্ষার রুটিন, ssc সংশোধিত রুটিন ২০২১, দাখিল পরীক্ষার রুটিন ২০২১,এস এস সি রুটিন ২০২১ সংশোধিত,মেট্রিক পরীক্ষার রুটিন 2021

এই সাইট থেকে আপনারা আরো অনেক বিষয় বা অনেক কিছু জানতে পারবেন। আপনারা কিভাবে অনলাইন থেকে ইনকাম করবেন তা ওই সাইডে একটা লিংক আছে বা একটা আর্টিকেল আছে।

চাইলে আপনারা আর্টিকেলটা পড়ে নিতে পারেন এমন ও আছে আপনারা এখান থেকে জীবনের লাইভ পাল্টাতে পারেন। এখানে বাংলা আর্টিকেল লিখে ইনকাম করা যায় 100% গ্যারান্টি।

সাইটটি হল হট নিউজ অল ডট কম এই সাইটে ঢুকে আপনারা বিস্তারিত সবকিছু জানতে পারবে।

এই সাইডে একটা ভিডিও আছে যা আপনাদের বুঝতে সাহায্য করবে কিভাবে আর্টিকেল লিখবেন বা কিভাবে টাকা উত্তোলন করবেন কার মাধ্যমে নিবেন বিস্তারিত দেওয়া আছে।

এবং আপনারা আপনার বন্ধু-বান্ধব আত্মীয় স্বজনদের মাঝে আপনারা শেয়ার করুন।

Leave a Comment