পিএসসি রেজাল্ট ২০২১ ( PSC RESULT 2021 সবার আগে দেখুন )

পিএসসি ফলাফল 2021 প্রাথমিক বিদ্যালয়ের রেজাল্ট প্রকাশিত। পিএসসি ফলাফল ২০২১ কখন প্রকাশিত হবে। কিভাবে পিএসসি রেজাল্ট 2021 দেখব। অনলাইনে কিভাবে রেজাল্ট দেখবো। বাংলাদেশের শিক্ষাবোর্ড  গুলো তাদের প্রকাশ্য ফলাফল যেমন পিএসসি ফলাফল প্রকাশ করে এবং এই ফলাফলটি পরীক্ষার শেষের ৬০ দিনের মধ্যে পিএসসি রেজাল্ট প্রকাশ করে, এই সরকারি ওয়েবসাইট www.dpe.gov.bd এ প্রকাশিত হবে।

P.S.C পরীক্ষার ফলাফল 2021 কবে দিবে?

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে পাওয়া বিশেষ সূত্র মতে আগামী ৩১ ই ডিসেম্বর দুপুর ২:০০ টায় P.S.C পরীক্ষার ফলাফল 2021 প্রকাশিত হবে। স্বাভাবিকভাবে PSC Result 2021 প্রকাশিত হওয়ার পর থেকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটের পাশাপাশি  থেকেও জানা যাবে এবং Dailytk.com ওয়েবসাইট থেকেও জানা যাবে?

পিএসসি পরীক্ষার ফলাফল ২০২১ সালে শিক্ষা মন্ত্রণালয় প্রতিবার প্রতিবছর ডিসেম্বর মাসে প্রকাশ করে। সর্বশেষ সাম্প্রতিক বছরে, ২০১৯ সালে তারা ২৮ মে পিএসসি ফলাফল প্রকাশ করেছে। গত দু’বছরে, প্রকাশিত ফলাফলের দিনটি প্রকাশ হয়নি কারণ করোনাভাইরাস মহামারি ছিলো অনেক বেশি। এই পরিস্থিতিতে, আমরা বলতে পারি যে এই পরীক্ষার ফলাফল ২০২১ ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশিত হবে।

কীভাবে পিএসসি ফলাফল ২০২১ জানতে পারবো?

উক্ত পিএসসি পরীক্ষার রেজাল্ট পেতে সকল পরীক্ষার্থীর একটি বড় প্রশ্ন হয়ে থাকে। এই নিবন্ধে, আমরা আপনাকে পিএসসি রেজাল্ট ২০২১ চেক করার সমস্ত উপায় বলব। প্রতিটি শিক্ষার্থী তাদের ফলাফলগুলি দ্রুত দেখতে চায়। আজ আমরা সমস্ত পদ্ধতি বর্ণনা করতে চলেছি আপনাকে কেবল এই নিবন্ধটি মনোযোগ সহকারে পড়তে হবে। www.educationboardresults.gov.bd যে বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইট থেকে পিএসসি পরীক্ষার ফলাফল ২০২১ সংগ্রহের জন্য আমাদের সমস্ত কথা অনুসরণ করুন।

পিএসসি রেজাল্ট ২০২১

মোবাইল এসএমএস দ্বারা পিএসসি পরীক্ষার ফলাফল 2021 কীভাবে চেক করবেন?

মোবাইল এসএমএস দ্বারা আপনার ডিপিই ফলাফল পাওয়া আজকাল একটি সহজ উপায়। মোবাইল বার্তা/এসএমএস এ ফলাফল জানার সেরা উপায়।

মোবাইল টেক্সট এসএমএস ফলাফলের মাধ্যমে পিএসসি পরীক্ষার ফলাফল ২০২১ এর জন্য এসএমএস ফর্ম্যাটটি বাংলাদেশ টেলিটক সিম অনেক গুরুত্ব ভুমিকা পালন করে।

মোবাইল ফোন অপারেটরের কিছু শর্ত রয়েছে। প্রথম শর্ত আপনার অবশ্যই একটি সিম কার্ড প্রয়োজন। মোবাইল বার্তা প্রেরণের জন্য এসএমএস চার্জ প্রযোজ্য। রেজাল্ট দেখতে আপনার সিমে অন্তত ৩টাকা থাকতে হবে আপনার মোবাইল ফোনে।

পিএসসি এসএমএস পাঠানোর নিয়ম:

DPE <space> Thana/Upazila Code Number <space> Roll Number <space> Year and Send to 16222

উদাহরণ : DPE 12345 54321 2021 পাঠিয়ে দিন 16222

ইবতেদীয়া এসএমএস পাঠানোর প্রকৃয়া:

EBT <space> Thana/Upazila Code <space> Roll Number <space> Send to it 16222 Number.

উদাহরণ : EBT 54321 12345 2021 পাঠিয়ে দিন 16222

পিএসসি রেজাল্ট বাংলাদেশের সকল শিক্ষা বোর্ড ২০২১

শিক্ষা বোর্ডের ফলাফল ২০২১ সাল। বাংলাদেশে ০৯ (নয়টি) শিক্ষা বোর্ড রয়েছে।

প্রাথমিক শিক্ষা বোর্ড, বরিশাল বোর্ড

প্রাথমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম বোর্ড

প্রাথমিক শিক্ষা বোর্ড, কুমিল্লা বোর্ড

প্রাথমিক শিক্ষা বোর্ড, ঢাকা বোর্ড

প্রাথমিক শিক্ষা বোর্ড, যশোর বোর্ড

প্রাথমিক শিক্ষা বোর্ড ময়মনসিংহ

প্রাথমিক শিক্ষা বোর্ড রাজশাহী

প্রাথমিক শিক্ষা বোর্ড সিলেট

প্রাথমিক শিক্ষা বোর্ড দিনাজপুর

উপরোক্ত, নয়টি বোর্ড ছাড়াও দুটি শিক্ষাবোর্ড রয়েছে:

বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড, কারিগরি বোর্ড

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, মাদ্রাসা বোর্ড

Psc Result 2021 blow

পিএসসি রেজাল্ট ২০২১ দেখতে ছবিতে ক্লিক করুন।

আপনি আপনার পিএসসি ফলাফল ২০২১ যাচাই করতে এখানে নিজের বোর্ড থেকে রেজাল্ট চেক করতে পারবেন:

ঢাকা শিক্ষা বোর্ড

সিলেট শিক্ষা বোর্ড

চট্টগ্রাম শিক্ষা বোর্ড

রাজশাহী শিক্ষা বোর্ড

কুমিল্লা শিক্ষা বোর্ড

বরিশাল শিক্ষা বোর্ড

যশোর শিক্ষা বোর্ড

দিনাজপুর শিক্ষা বোর্ড

ময়মনসিং শিক্ষা বোর্ড

বরিশাল শিক্ষা বোর্ড

ঢাকা শিক্ষা বোর্ড-পিএসসি পরীক্ষার ফলাফলের চেক করার সঠিক অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা www.dhakaeducationboard.gov.bd এখানে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

বরিশাল শিক্ষা বোর্ড- পিএসসি পরীক্ষার ফলাফলের চেক করার সঠিক অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা www.barisalboard.gov.bd এখানে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড- পিএসসি পরীক্ষার ফলাফলের চেক করার সঠিক অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা www.educationboard.gov.bd/chittagon এখানে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

কুমিল্লা শিক্ষা বোর্ড- পিএসসি পরীক্ষার ফলাফলের চেক করার সঠিক অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা www.educationboard.gov.bd/comilla এখানে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

দিনাজপুর শিক্ষা বোর্ড- পিএসসি পরীক্ষার ফলাফলের চেক করার সঠিক অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা www.educationboard.gov.bd/dinajpur এখানে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

যশোর শিক্ষা বোর্ড- পিএসসি পরীক্ষার ফলাফলের চেক করার সঠিক অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা www.educationboard.gov.bd/jessore  এখানে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

রাজশাহী শিক্ষা বোর্ড- পিএসসি পরীক্ষার ফলাফলের চেক করার সঠিক অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা  www.rajshahieducationboard.gov.bd এখানে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

সিলেট শিক্ষা বোর্ড- পিএসসি পরীক্ষার ফলাফলের চেক করার সঠিক অফিসিয়াল ওয়েবসাইট ঠিকানা  www.educationboard.gov.bd/sylhet এখানে আপনার কাঙ্খিত রেজাল্ট দেখতে ও ডাউনলোড করতে পারবেন।

আলিম / মাদ্রাসা পিএসসি ফলাফল 2021 মাদ্রাসা বোর্ড ওয়েবসাইট ঠিকানা (www.bmeb.gov.bd)

কারিগরি পিএসসি ফলাফল 2021 মাদ্রাসা বোর্ড ওয়েবসাইট ঠিকানা (www.bteb.gov.bd)

পিএসসির ফলাফল ২০২১ কীভাবে ডাউনলোড করবেন পুরো মার্কশিট?

কীভাবে পিএসসির ফলাফল মার্কশীট ডাউনলোড করবেন? শিক্ষা বোর্ড মন্ত্রণালয় বাংলাদেশ দুপুর ২ টা ৪০ মিনিটে ইন্টারনেটে বা মেসেজ অপশনে বোর্ডের ফলাফল প্রকাশ করে। তারপরে আপনি অফিসিয়াল শিক্ষা বোর্ড ওয়েবসাইট থেকে আপনার পূর্ণ  মার্কশিট  পিএসসি পরীক্ষার ফলাফলও ডাউনলোড করতে পারবেন। PSC Result 2021 Check.

আপনার অ্যান্ড্রয়েড মোবাইল বা কম্পিউটার দ্বারা পিএসসি ফলাফল ২০২১ সংগ্রহণ করতে পারবেন।
বর্তমানে আপনি অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ব্যবহার করে ফলাফলটি পরীক্ষা করতে পারেন। আজকাল বেশিরভাগ মানুষ আনলাইনে রেজাল্ট চেক করে থাকে।

আমাদের কথা,

প্রাথমিক শিক্ষা বৃত্তির ফলাফল ২০২১ সবার আগে পেতে উপরের আর্টিকেল গুলো ভালো করে পড়ে নিবেন। উক্ত আর্টিকেলে পিএসসি রেজাল্ট ২০২১ চেক করার সকল পদ্ধতি উপস্থাপন করা হয়েছে আপনাদের মাঝে,কিভাবে রেজাল্ট দেখবেন সকল বিস্তারিত দেওয়া আছে। আমাদের এই ওয়েব সাইটে সময় দেওয়ার জন্য ধন্যবাদ। আপডেট খবর জানতে সাইটি ভিজিট করুন।

2 thoughts on “পিএসসি রেজাল্ট ২০২১ ( PSC RESULT 2021 সবার আগে দেখুন )”

Leave a Comment