প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি টি প্রকাশ করা  হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর- প্রাথমিক শিক্ষা বিভাগ এর আওতাধীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০  প্রকাশ পেয়েছে  পত্রিকাতে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এই চাকরির খবর প্রকাশ পায় যা চাকরি প্রত্যাশিতদের জন্য সু খবর নিয়ে আসলো।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এখানে বাংলাদেশের নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবেন যোগ্যতা থাকলে।

তাই আর দেরি না করে, এপ্লাই করে ফেলুন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি।

সকল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি পেতে আমাদের সাথেই থাকুন  আগ্রহী প্রার্থীরা অনলাইন ও টেলিটকের মাধ্যমে আবেদন করতে পারবেন।

DPE Primary Circular 2020

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

নিচে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ও বিষয় সমূহ আলোচনা করা হলোঃ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পদ সংখ্যা, শিক্ষাগত যোগ্যতা, বেতন, ইত্যাদি বিষয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হলো মনোযোগ সহকারে ভালোভাবে পড়ে নিন।

পদ সংখ্যা ৩২,৫০০ জন।

পদের নাম ও শিক্ষাগত যোগ্যতা

সহকারী শিক্ষক

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ সহ বা স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি।

বেতনঃ ১১০০০-২৬৫৯০/-

১। আগ্রহী প্রার্থীগণ কে অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন শুরুর তারিখ ২৫-১০-২০২০ (সকাল ১০:৩০ হতে) এবং শেষ হতে ২৪-১১-২০২০ (রাত ১১:৫৯- এ) পর্যন্ত।   তিন পার্বত্য জেলা রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের প্রার্থীরা এতে আবেদন করতে পারবেন না। অন্যান্য জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন।

আবেদনের বয়সসীমা: বয়স ২০-১০-২০২০ তারিখে২ সর্বনিম্ন ২১ বৎসর এবং ২৫-০৩-২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বৎসর (মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ২৫-০৩-২০২০ তারিখে ৩২ বৎসর) বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা,২০১৯ অনুযায়ী মেধাক্রমাঅনুসারে নির্বাচিত প্রার্থীদের দারা প্রথমে( উপজেলা/থানা ভিত্তিক) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রাজস্বখাতভুক্ত সহকারী শিক্ষক এর জন্য পদ সমূহ পূরণ করা হবে।

মেধাতালিকার অবশিষ্ট প্রার্থী দ্বারা জাতীয়করণকৃত সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক- প্রাথমিক শ্রেণীর জন্য রাজস্ব খাতে সৃষ্ট সহকারী শিক্ষক এর পদ সমূহ পূরণ করা যাবে।

              প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

আবেদন করার পদ্ধতিঃ

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২০ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।আবেদন করার জন্য Application Form এ ক্লিক করুন। ক্লিক করার পর আবেদন ফর্ম প্রদর্শিত হবে সেখানে প্রয়োজনীয় তথ্য দিন । অবশ্যই খেলায় রাখবেন যেন ভুল না হয় । কারণ ভুল হলে পরবর্তীতে সংশোধন করার কোন ব্যবস্থা নেই ।
সঠিক ভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ ফর্ম পূরনের পর আপনকে একটি User ID ও Password দেয়া হবে । যা ব্যবহার করে টেলিটক সিমের মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে ।

টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর হতে এস এম এস এর মাধ্যমে ১০০/- টাকা আবেদন ফি টেলিটক সার্ভিস চার্জ ১০/- টাকাসহ মোট ১১০/- টাকা পরিশোধ করতে হবে।

পরীক্ষার পদ্ধতিঃ  সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত (এমসিকিউ) পদ্ধতিতে গ্রহন করা হবে।

লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় নিম্নবর্ণিত সত্যায়নকৃত কাগজপত্রাদি সংশিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে (অথবা এস এম এস -এর মাধ্যমে নির্দেশিত হলে অনলাইনে) দাখিল করতে হবে।

(ক) অনলাইনে দাখিলকৃত আবেদন পত্রের ফটোকপি এবং পাসপোর্ট সাইজের ২ কপি ছবি।

(খ) শিক্ষাগত যোগ্যতা সম্পর্কিত সকল প্রকার/সাময়িক সনদপত্র।

(গ) নাগরিকত্ব সনদপত্র।

(ঘ) জাতীয় পরিচয় পত্র/জন্মনিবন্ধনের কপি।

(ঙ) পোষ্য প্রার্থীদের ক্ষেত্রে সংশ্লিষ্ট উপজেলা/থানা শিক্ষা অফিসার কর্তৃক (২৫-১০-২০২০ তারিখের পূর্বে স্বাক্ষরিত নয়) প্রদও পোষ্য সনদপত্র।

(চ) সর্বোচ্চ বয়সসীমা ৩২ বৎসর প্রমাণের ক্ষেত্রে (i) মুক্তিযোদ্ধার সন্তান প্রার্থীদের জন্য সরকারের সর্বশেষ সিদ্ধান্ত অনুসারে মুক্তিযোদ্ধা প্রয়োজনীয় সনদ ও কাগজপত্র এবং। (ii)  শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের অনুকূলে উপযুক্ত কর্তৃপক্ষ কর্তিক পদও সনদপত্র।

(ছ) লিখিত পরীক্ষার প্রবেশপত্রের সত্যায়িত ফটোকপি। (১৫) প্রার্থী সনদপত্র ছবি সত্যায়নকারী কর্মকর্তার (৯ম বা তদুর্ধব গ্রেডের গেজেটেড কর্মকর্তা) স্বাক্ষরের নিচে নামসহ সিল থাকতে হবে।

বন্ধুরা চাইলে আপনারা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। অনলাইন থেকে কিভাবে ইনকাম করবেন তা আপনারা এই সাইট এ অনেক পোস্ট চাইলে আপনারা পড়ে আসতে পারেন।

বাংলা আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন ইনকামের টাকা আপনারা বিকাশ, নগদ, রকেট, শিওর ক্যাশ, মোবাইল চার্জ, ইত্যাদি এর মাধ্যমে আপনারা টাকা উইথড্র করতে পারবেন।

কিভাবে আর্টিকেল লিখবেন কিস ক্যাটাগরি লিখবেন ছবি দেওয়া আছে সাঈদী চাইলে আপনারা সাইট থেকে ঘুরে আসতে পারেন।

এবং সাইডে একটি ভিডিও আছে চাইলে আপনারা ভিডিও দেখলে সবই বুঝতে পারবেন কিভাবে আর্টিকেল লিখতে হয় এবং বিস্তারিত সব কিছু জানতে পারবেন।

আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন সবার মাঝে শেয়ার করুন। কারন আপনার একটা সেয়ারি একটা মানুষের জীবন বদলে যেতে পারে।

সকল চাকরির আপডেট পেতে আমাদের এই পেজে যুক্ত থাকুন।

Leave a Comment