প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে চাকরি ২০২১

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশঃ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।যারা শিক্ষত বেকার আছেন তাদের জন্য সুখবর।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করেছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের চাকরি খুঁজছেন তদের জন্য সুখবর।

শিক্ষিত বেকারদের জন্য বাংলাদেশ সরকার বিশাল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিয়োগ প্রদান করেছে। বাংলাদেশ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের শূণ্য পদে জনবল নিয়োগ দেওয়া হবে।

বাংলাদেশের নাগরিকরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি তে এপ্লাই করতে পারবেন। নারী ও পুরুষ সবাই এপ্লাই করতে পারবে।

এপ্লাই করার আগে সার্কুলারটি অবশ্যই ভালোভাবে পড়ে নিবেন। এপ্লাই করতে কি কি কাগজ পাতি লাগবে তা বিস্তারিত জানতে পারবেন।

আপনারা অনলাইনে এপ্লাই করতে পারবেন এবং টেলিটকের মাধ্যমে টাকা পেমেন্ট করবেন। নিচে সমস্ত কিছু দেওয়া আছে আপনারা ভালোভাবে পড়ে নিন।

উক্ত পদে নারী-পুরুষ উভয় অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহী  ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারবেন।

blp jobs circualr

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন অনানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো’র আওতাধীন মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) এর নিম্নবর্ণিত শূন্যপদে সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে কেবলমাত্র প্রকল্প  মেয়াদের জন্য সরকারি বিধি মোতাবেক সাকুল্য বেতনে নিয়োগ প্রদান করা হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাথমিক শিক্ষা  অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট পদে নিয়োগ প্রদান করেছে।

এ মন্ত্রণালয়ের যে গণতান্ত্রিক বাস্তবায়নের জন্য সরকারের সর্বোচ্চ প্রতিষ্ঠান। এর উদ্দেশ্য সবার জন্য শিক্ষা।উক্ত পদে সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। আবেদন ফরম পূরণ করার আগে ভালোভাবে নিয়োগ বিজ্ঞপ্তিতি ভালোভাবে দেখার অনুরোধ রইলোঃ

আপনি যদি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় চাকরি করতে চান আর দেরি না করে আবেদন ফরম পূরণ করেনঃ

পাসপোর্ট সাইজের ৩ (তিন) কপি সত্যায়িত ছবি।
শিক্ষাগত যোগ্যতার সকল কপি/কম্পিউটারতার কপি সত্যায়িত।
শহীদ মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আবেদনপত্রের সাথে মুক্তিযোদ্ধা সার্টিফিকেট সত্যায়িত কপি। (যদি থাকে)
উপজাতীয়  প্রার্থীদের ক্ষেত্রে প্রজাতির সনদপত্রের সত্যায়িত কপি।
ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভা মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড নিকট হতে পরিচয় পত্র সত্যায়িত কপি।

খামের উপর পদের নাম ও নিজ জেলার নাম উল্লেখ করতে হবে।

প্রকল্প পরিচালকের অনুকূলে ১-২৪৫০-০০০০-২০৩১ নম্বর কোডে ৩০০ (তিনশত) টাকা ট্রেজারী চালানের মাধ্যেমে জমা দিতে হবে এবং পত্রের সাথে ট্রেজারি চালানের মূল কপি সংযুক্ত করতে হবে।

আগ্রহী প্রার্থীগণ ডাকযোগের মাধ্যেমে আবেদন পাঠাতে পারবেন।

পদের নামঃ অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর টাইপিস্ট
পদ সংখ্যাঃ ০১টি
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক বা সমমানের হতে হবে। বিজ্ঞান বিভাগের প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে। কম্পিউটার অপারেটর হিসেবে কোন সরকারি/বেসরকারী প্রতিষ্ঠানে কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা। প্রতি মিনিটে ন্যূনতম কম্পিউটার তাইপের গতি বাংলায় ২০ ইংরেজিতে ২০ শব্দ।
বেতন স্কেলঃ ১৮,৬০০/-

আবেদন জামা দেওয়ার তারিখঃ

আবেদনপত্র আগামী ২০ অক্টোরব ২০২০ তারিখের মধ্যে সরাসরি/ডাকযোগে পৌঁছাতে হবে।

  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তি নিচের দেখুন

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় একটি সরকারি ভালো জব। তাই আপনারা যারা এপ্লাই করবেন এপ্লাই তাড়াতাড়ি করে ফেলুন। এখান থেকে আপনার জীবন ক্যারিয়ার করতে পারবেন।

এপ্লাই করার সময় অবশ্যই সার্কুলারটি ভালোভাবে পড়ে নিবেন। সার্কুলারে অনেক কিছু দেওয়া থাকে। শিক্ষাগত যোগ্যতা ও ক্যাটাগরির সম্বন্ধে। কি বিষয়ে এপ্লাই করবেন তাও সার্কুলার টি তে ভালোভাবে লেখা থাকে?

আপনার চাকরি কত টাকা বেতন সবকিছু দেওয়া থাকে। কি পদ সেখানে বিস্তারিত ও সুন্দরভাবে দেওয়া থাকে। ভাই আপনার যখন এপ্লাই করবেন তখন চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি টি ভালোভাবে দেখে শুনে পড়ে পড়ে এপ্লাই করবেন।

এপ্লাই করার সময় একটা কথা সবসময় মাথায় রাখবেন সেখানে যেন কোনো ভুল না হয়। যখন এপ্লাই করবেন তখন সুন্দরভাবে বুঝেশুনে এপ্লাই করবেন।

আপনি জানেনই তো ভুল করার পরিণতি কি হয়। কারণ এটা আপনার জীবনের লাইভ, এখানে কোন ভুল করা যাবেনা।

সরকারি-বেসরকারি চাকরির সকল খবর আপনারা এই সাইটিতে সবার আগে পেয়ে যাবেন। এই সাইটটিতে আরও অনলাইন বিষয়ে আরও নানান টিপস-এন্ড-ট্রিকস দেওয়া আছে চাইলে আপনারা পড়তে পারেন।

অনলাইন থেকে আপনারা কিভাবে ইনকাম করবেন তা ওই সাইডে আর্টিকেল পোস্ট করা আছে চাইলে আপনারা দেখতে পারেন। বাংলা আর্টিকেল লিখে আপনি ইনকাম করতে পারবেন এই সাইডে একটা আর্টিকেল দেওয়া আছে চাইলে আপনি পড়ে আসতে পারেন।

সাইটটিতে ফ্রি রেজিস্ট্রেশন করতে পারবেন।

কিভাবে আর্টিকেল লিখবেন তা বিস্তারিত দেওয়া আছে ও লেখা আছে সেখানে একটা ভিডিও আছে চাইলে আপনারা সবই বুঝতে পারবেন এবং দেখতে পারবেন।

আপনার বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের মাঝে শেয়ার করুন।

আপনি ইনকাম করুন এবং অপরকে অনলাইন থেকে ইনকাম করার সুযোগ করে দিন কারন আপনার একটা সেয়ারি পারে একটা মানুষের জীবন বদলে যেতে পারে?

Leave a Comment