অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১

অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১: অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২১।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২১,অনার্স ৪র্থ নিয়মিত এবং অনিয়মিত ও বিশেষ পরীক্ষার সময়সূচী ২০২১ | honours 4th year routine 2021 : আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স ৪র্থ বর্ষের রুটিন দেখতে ও ডাউনলোড করতে চান তাহলে আপনারা সঠিক ওয়েবসাইটে এসেছেন ।

কারণ, এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ে সঠিক খবর সবার আগে এখানে আপনারা পেয়ে যাবেন, তাই আমাদের ওয়েবসাইটটি সাবস্ক্রাইব করে রাখুন।


তাছাড়া এখানে আপনি রুটিন দেখার পাশাপাশি অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানতে পারবেন।

আপনি যদিও শিরোনামে ২০২১ লেখা দেখছেন কিন্তু একাডেমিক নিয়ম অনুযায়ি এটা ২০২০ সালের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা এবং ২০১৬-২০১৭ হচ্ছে তাদের শিক্ষাবর্ষ।

অনলাইন ইনকাম বিষয়ে পড়তে চান ক্লিক করে দেখে নিন?

Update : অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১ পরীক্ষার রুটিন প্রকাশিত হয়েছে।

অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১ প্রকাশ হয়েছে ২৪ নভেম্বর ২০২১

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু ২৯ ডিসেম্বর ২০২

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শেষ ০৬ ফেব্রুয়ারি ২০২১

পরীক্ষা আরম্ভের সময় সকাল ৯ : ০০ টা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২১ সালের অনার্স চতুর্থ বর্ষের নতুন রুটিন আজ (২৪/১১/২০২১) প্রকাশিত হয়েছে। প্রকাশিত রুটিন অনুযায়ী পরীক্ষা শুরু হবে ২৯/৩০/২০২১ তারিখ হতে এবং শেষ হবে ০৬/০২/২০২১ তারিখে। নিম্নে অনার্স ৪র্থ পরীক্ষার রুটিন ২০২১ দেখুন– অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১ ।

অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২১


২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষের রুটিন

এখান থেকে আপনারা খুব সহজে ২০২১ সালের অনার্স ৪র্থ বর্ষের রুটিন ছবি তথা image এবং পিডিএফ (pdf) আকারে ডাউনলোড করতে পারবেন।

ছবি আকারে রুটিন ডাউনলোড করতে ছবির উপর চেপে ধরলে একটি মেনু আসবে। সেখান থেকে download বাটনে ক্লিক করলে ছবিটি ডাউনলোড হয়ে যাবে।

২) অনার্স ৪র্থ বর্ষের রুটিন পিডিএফ আকারে ডাউনলোড করতে শুধুমাত্র নিম্নোক্ত লিংকে ক্লিক করুন। বেস এবার আপনার নেট কানেকশন ঠিক থাকলে ডাউনলোড হয়ে যাবে।

এছাড়া এখানে ক্লিক করে আপনারা সরাসরি ওয়েবসাইট থেকে রুটিন দেখতে পারবেন ওরজিনাল রুটিন

অনার্স ৪র্থ বর্ষের কেন্দ্র তালিকা ২০২১ : জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশিত হয়েছে। নিচের পিডিএফ লিংক থেকে অনার্স ১ম বর্ষের কেন্দ্র তালিকা দেখুন ও ডাউনলোড করুন। যেহেতু পিডিএফ ফাইলের সাইয ১০ mb তাই লোড হতে সময় নিবে। তাই অপেক্ষা করবেন লোডিং হতে।

অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,অনার্স ৪র্থ বর্ষের রুটিন ২০২১,

আমাদের কথা,

প্রিয় বন্ধুগণ জানি তোমরা অনেক ভালো আছো, আশা করি ভালো থাকো, কারণ তোমরা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষা দিতে যাচ্ছ। চতুর্থ বর্ষ পরীক্ষা এমন একটা পরীক্ষা যা তোমাদের জীবনের ক্যারিয়ার নির্বাচন পরীক্ষার উপর তাই তোমরা অনেক ভালো ভাবে পরীক্ষা দিবা।

পরীক্ষা দিয়ে ভালো রেজাল্ট ভালো রেজাল্ট থাকলে যেকোনো জায়গায় চাকরির সিভি জমা দিতে পারবে এবং ভালো কিছু করতে পারবা।  এবং ভালো এবং উন্নত মানের চাকরি করতে পারবা। কারণ তোমরা তো বুঝতেই পারো ভাল রেজাল্ট করলে সব জায়গায় এবং সব স্থানে ভালো সম্মান পাওয়া যায় । তাই আশা করবো তোমরা অনেক ভাল রেজাল্ট করা কারণ পরীক্ষা ভালোভাবে দাও।

পরীক্ষার সময় সুন্দর ভাবে আগে প্রশ্ন দেখবা দেখার পরে তোমার যে প্রশ্নের উত্তর তুমি ভালোভাবে আগে লিখতে পারবা সেটি আগে উত্তর দাও। যেগুলো বিষয়ে তোমার একটু কনফিউশন লাগবে তুমি তা বলে দাও। কারণ আগে তোমার ভালো প্রশ্ন যেগুলো জানা আছে বা তুমি পারবা আগে সেগুলোতে তুমি ভালোভাবে তার আনসার করো।

যখন তোমাদের অ্যানসার করা শেষ হবে তখন পরীক্ষার আগেই 10 থেকে 15 মিনিট আগে খাতা একটু রিপ্লাই দিবা। কারণ অনেক সময় দেখা যায় প্রশ্নের অ্যানসার কোশ্চেন দিতেই অনেকেরই ভুল হয়। আশা করি তোমাদের এ বিষয়ে ভুল হবেনা কারণ তোমরা অনেক বড় এক্সাম দিতে যাচ্ছ এবং অনেক সিনিয়র মানুষ।

তোমরা যখন পরীক্ষা দিবা তখন সুন্দরভাবে তোমাদের অ্যানসার গুলো সাজিয়ে গুছিয়ে লেখবা। লেখার কারণ সাজিয়ে লেখা থাকলে অনেক স্যার বিশেষ করে নাম্বার দিয়ে থাকেন । তাই তোমরা সুন্দরভাবে পরিক্ষা দাও এবং পরীক্ষাতে কোন কাটাছেঁড়া করবানা কারণ কাটাছেঁড়া থাকলে স্যারদের মেজাজ অনেক খারাপ হয়ে যায়। বন্ধুরা তোমরা ভালোভাবে পরীক্ষা দাও এবং সামনের দিকে এগিয়ে যাও এটাই আমাদের কাম্য।

Leave a Comment