ফেসবুক থেকে আয় ২০২১: ফেসবুকে কিভাবে ইনকাম করা যায়

ফেসবুক থেকে আয়

ফেসবুক হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া পৃথিবী মানবের একটি বিশাল অংশ ফেসবুকের সাথে যুক্ত হয়ে আছে। প্রত্যেক সেকেন্ডে গড়ে ০৫ ফেসবুক অ্যাকাউন্ট তৈরি হয়ে থাকে।

প্রতিমাসে ২.৫ বিলিয়ন একটিভ ফেসবুক ব্যবহারকারী রয়েছে। প্রতিদিন ১.৪৫ বিলিয়ন লোক তাদের ফেসবুক অ্যাকাউন্টে লগিন করে।

আপনি কিন্তু এই বিশাল সোশ্যাল মিডিয়াকে অনলাইনে ইনকামের জন্য ব্যবহার করতে পারে। অবশ্য ফেসবুক থেকে ইনকাম করাটা একটু কঠিন, তবে ধৈর্য ধরে সঠিক গাইডলাইন এগুলোতে থাকলেও খুব দ্রুত ফেসবুক থেকে ইনকাম করা সম্ভব।

আরও পড়ুন ক্লিক করে দেখে নিন?

অনলাইন জব ২০২২: ঘরে বসে ১৩টি সেরা জব করুন

গেম খেলে টাকা আয় করার উপায়

কিভাবে ইউটিউব থেকে আয় করা যায়

ফেসবুক থেকে অনেক ভাবে ইনকাম করা যায়। তবে আমি জনপ্রিয় কয়েকটি মাধ্যম নিয়ে আলোচনা করব। যেগুলো আপনি ব্যবহার করে ফেসবুক থেকে আয় করতে পারবেন।

ফেসবুক পেজ থেকে আয়

ইউটিউব এর মত ফেসবুক পেজে ভিডিও আপলোড দেওয়ার মাধ্যমে ফেসবুক থেকে টাকা আয় করা যায়। এটি সাধারণত ভিডিওতে এড দেখানোর মাধ্যমে টাকা ইনকাম হয়। তবে ফেসবুক পেজের ভিডিওতে এড আসার পূর্বে ফেসবুক পেজের কিছু শর্ত পূরণ করতে হবে।

  • একটা ফেসবুক পেজ থাকতে হবে
  • ফেসবুক পেজের ফলোয়ারের সংখ্যা ১০,০০০ বা এর বেশি হওয়া লাগবে।
  • পেজটির ভিডিও গুলোতে বিগত ৬০ দিনের কমপক্ষে (১ মিনিটের বেশি সময় ধরে দেখা হয়েছে এমন) ৩০,০০০ ভিউ থাকতে হবে। সে সকল ভিডিও ৩ মিনিটের বেশি সময়ের, শুধুমাত্র সেগুলোই এক্ষেত্রে হিসেবের ভেতরে পড়বে।

আরও পড়ুন.. ক্লিক করে দেখে নিন?

ফেসবুকের এই শর্তগুলো পুরন করার পর আপনার ফেসবুক পেজের ভিডিওতে এড আসার উপযোগী হবে। তারপর আপনার ফেসবুক পেজ মনিটাইজেশন এর জন্য ফেসবুক কর্তৃপক্ষের কাছে আবেদন করতে হবে।

তারা আপনার ফেসবুক পেজটি রিভিউ করে দেখবে যদি তাদের নির্দেশনা অনুযায়ী ফেসবুক পেজ মনিটাইজেশন এর উপযুক্ত হয়, তাহলে ফেসবুক কর্তৃপক্ষ আপনার ভিডিওতে এড দেবে। আর আপনার ভিডিও গুলোতে অ্যাড দেখানো মাধ্যমে আপনি ফেসবুকে পেজ দ্বারা অনলাইনে আয় করতে পারবেন।

ফেসবুক গ্রুপ থেকে ইনকাম

ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করা সম্ভব। আমি অনলাইনে অনেক ফেসবুক গ্রুপ দেখেছি, যেগুলিতে কোন ওয়েবসাইটের লিঙ্ক বা এড দেওয়ার জন্য টাকা দিতে হয়।

যেমন বাংলাদেশের কয়েকটি জনপ্রিয় ফেসবুক গ্রুপ রয়েছে। যেগুলোতে বাংলাদেশের অনেক চাকরির ওয়েবসাইট এর মালিকরা তাদের ওয়েবসাইটের লিঙ্ক শেয়ার করে। এবং শেয়ার করার জন্য ওই ফেসবুক গ্রুপ গুলির মালিকদের মাসিক টাকা দিতে হয়।

তবে একটা ফেসবুক গ্রুপ থেকে ইনকাম করতে গেলে সেই গ্রুপে প্রচুর পরিমাণে একটিভ সদস্য প্রয়োজন। যা কয়েকজন মিলে লম্বা সময় ধরে কাজ করলে সম্ভব।

একা একটি ফেসবুক গ্রুপে টাকা ইনকামের পর্যায়ে নিয়ে যেতে অনেক কঠিন হয়ে দাঁড়াবে। তাই আপনার কাছের কয়েকজন বন্ধু-বান্ধব মিলে টাকা ইনকামের জন্য একটি ফেসবুক গ্রুপ তৈরি করতে পারেন। ফেসবুক থেকে আয় ফেসবুকে কিভাবে টাকা আয় করা যায়।

ফেসবুক থেকে আয় ২০২১: ফেসবুকে কিভাবে ইনকাম করা যায়,ফেসবুক থেকে আয় ২০২১: ফেসবুকে কিভাবে ইনকাম করা যায়,ফেসবুক থেকে আয় ২০২১: ফেসবুকে কিভাবে ইনকাম করা যায়,ফেসবুক থেকে আয় ২০২১: ফেসবুকে কিভাবে ইনকাম করা যায়,ফেসবুক থেকে আয় ২০২১: ফেসবুকে কিভাবে ইনকাম করা যায়

Leave a Comment