শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে চাকরি ২০২১

EEDMOE JOBS CRICULAR: শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। পদসংখ্যা ১১৯৪ জন। এখানে বাংলাদেশের নাগরিক সবাই আবেদন করতে পারবেন। আপনারা যারা আবেদন করতে ইচ্ছুক তারা আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে।

শিক্ষা প্রকৌশলী একটি ভালো জব এখান থেকে জীবনের লাইভ পরিবর্তন করতে পারবেন। এখানে আবেদন করতে কি কি লাগবে তা বিস্তারিত দেওয়া আছে, আপনারা কিভাবে আবেদন করবেন তা বিস্তারিত জানতে পারবেন কিভাবে আবেদন করতে হবে অনলাইনে।

আমরা বেকার আছি যারা তারা সবাই এখানে আবেদন করব কারণ কার ভাগ্যে কি থাকবে তা বলা যায় না তাই আমরা সবাই আবেদন করব এই শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরে।

নিচে পদ সংখ্যা এবং পদগুলোর ক্যাটাগরি সব বিস্তারিত দেওয়া আছে আপনারা ভালোভাবে পড়ে তারপরে আবেদন করবেন কারণ কোন কিছুতে যাওয়ার আগে দেখে বা শুনে যাওয়াটাই ভালো?

তাই আমাদের কথা থাকবে আপনারা বিস্তারিত ভালোভাবে পড়ে নিন এই সার্কুলারটি নিচে সমস্ত কিছু দেওয়া আছে।

পদ গুলোতে নারী ও পুরুষ সকল জেলার প্রার্থীগণ  উভয়েই আবেদন করতে পারবেন। যেকোনো চাকরির বিজ্ঞপ্তি তে এপ্লাই করবেন যেহেতু সে ক্ষেত্রে দেরি করবেন না তাড়াতাড়ি এপ্লাই করবেন?

eedmoe jobs circular

Education Engineering Department Job Circular 2020

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে চাকরির ১২ টি পদে সর্বমোট১১৯৪ জন প্রার্থীকে নিয়োগ দেবে। নিচে পদসংখ্যা, শিক্ষাগত যোগ্যতা ও বেতন।

১। পদের নামঃ  হিসাব রক্ষক।

পদ সংখ্যাঃ ২৫জন।

শিক্ষাগত যোগ্যতাঃ বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি।

বেতনঃ ১২৫০০-৩০২৩০/-

২। পদের নামঃ কম্পিউটার অপারেটর।

পদ সংখ্যাঃ ৬৯জন।

শিক্ষাগত যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি এবং কম্পিউটার টাইপিং প্রতি মিনিটে বাংলায় ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের গতি ।

বেতনঃ ১১০০০-২৬৫৯০/-

৩। পদের নামঃ সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর।

পদ সংখ্যাঃ ২জন।

শিক্ষাগত যোগ্যতাঃ দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার ব্যবহারের দক্ষতা; সাঁটলিপি ইংরেজিতে সর্বনিম্ন গতি (প্রতি মিনিটে) ৮০ শব্দ ও বাংলায় সর্বনিম্ন গতি(প্রতি মিনিটে) ৫০ শব্দ এবং কম্পিউটার ইংরেজিতে সর্বনিম্ন গতি(প্রতি মিনিটে)৩০ শব্দ ও বাংলায় সর্বনিম্ন গতি (প্রতি মিনিটে)২৫ শব্দ।

বেতনঃ১১০০০-২৬৫৯০/-

৪। পদের নামঃ উচ্চমান সহকারি।

পদ সংখ্যাঃ ৩১জন।

শিক্ষাগত যোগ্যতাঃ দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএ তে  স্নাতক বা সমমানের ডিগ্রি; কম্পিউটার ব্যবহারের দক্ষতা ইংরেজিতে সর্বনিম্ন গতি(প্রতি মিনিটে)৩০ শব্দ ও বাংলায় সর্বনিম্ন গতি(প্রতি মিনিটে)২৫ শব্দ।

বেতনঃ ১০২০০-২৪৬৮০/-

৫। পদের নামঃ সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর।

পদ সংখ্যাঃ ১জন।

শিক্ষাগত যোগ্যতাঃ দ্বিতীয় শ্রেণীর বা সমমানের সিজিপিএ তে স্নাতক বা সমমানের ডিগ্রী; কম্পিউটার ব্যবহারের দক্ষতা; সাঁটলিপি পরীক্ষায় ইংরেজিতে সর্বনিম্ন গতি ৭০ শব্দ ও বাংলায় সর্বনিম্ন গতি (প্রতি মিনিটে) ৪৫ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে ইংরেজিতে সর্বনিম্ন গতি(প্রতি মিনিটে) ৩০ শব্দ ও বাংলায় সর্বনিম্ন গতি (প্রতি মিনিটে) ২৫ শব্দ।

বেতনঃ ১০২০০-২৪৬৮০/-

৬। পদের নামঃ স্টোর কিপার।

পদ সংখ্যাঃ ১জন।

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট স্টোর সক্রান্ত কর্মে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

বেতনঃ গ্রেড-১৬

৭। পদের নামঃ অফিস সহকারি।

পদ সংখ্যাঃ ৪০জন।

শিক্ষাগত যোগ্যতাঃ দ্বিতীয় বিভাগে বা সমমানের সিজিপিএ তে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; কম্পিউটার ব্যবহারের দক্ষতা এবং কম্পিউটার চালানো ইংরেজিতে সর্বনিম্ন গতি (প্রতি মিনিটে) ২০ শব্দ এবং বাংলায় সর্বনিম্ন গতি (প্রতি মিনিটে) ২০ শব্দ।

বেতনঃ ৯৩০০-২২৪৯০/-

৮। পদের নামঃ অফিস সহকারি কাম ক্যাশিয়ার।

পদ সংখ্যাঃ ২১জন।

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বেতনঃ ৯৩০০-২২৪৯০/-

৯। পদের নামঃ হিসাব সহকারি কাম ক্যাশিয়ার।

পদ সংখ্যাঃ ১৪জন।

শিক্ষাগত যোগ্যতাঃ বাণিজ্য অথবা বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক বা সমমানের সার্টিফিকেট সংশ্লিষ্ট ক্ষেত্রে অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

বেতনঃ ৯৩০০-২২৪৯০/-

১০।  পদের নামঃ ডাটা এন্ট্রি অপারেটর।

পদ সংখ্যাঃ ৪৬৪জন।

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ; এবং কম্পিউটার টাইপিং (প্রতি মিনিটে) বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দ।

বেতনঃ ৯৩০০-২২৪৯০/-

১১। পদের নামঃ অফিস সহায়ক।

পদ সংখ্যাঃ ৫১৫জন।

শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতনঃ ৮২৫০-২০০১০/-

১২। পদের নামঃ নিরাপত্তা প্রহরী।

পদ সংখ্যাঃ ১১জন।

শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণী পাস সহ সুস্বাস্থ্যের অধিকারী হতে হবে।

বেতনঃ ৮২৫০-২০০১০/-

ডেট এবং তারিখঃ

অনলাইনে আবেদন শুরু হবেঃ ২২/০৯/২০২০

অনলাইনে আবেদনের শেষ তারিখঃ ২২/১০/২০২০

                                                          শিক্ষা প্রকৌশল অধিদপ্তর চাকরির বিজ্ঞপ্তি নিচে দেয়া হলঃ

প্রকৌশলী অধিদপ্তরে আপনারা আবেদন করবেন। আবেদনের সময় আপনারা ভালো করে অনলাইনে ঘরগুলো পূরণ করবেন যাতে সে ক্ষেত্রে কোন ভুল না হয়, আপনি জানেনই তো ভুল হলে কেমন লাগে।

তাই আমার আপনাদের প্রতি অনুরোধ থাকবে যে আপনারা কোন চাকরিতে এপ্লাই করার আগে বিস্তারিত ভালভাবে দেখে শুনে যাবেন এবং এপ্লাই করার সময় ঘরগুলো ভালোভাবেই পূরণ করবেন।

এপ্লাই করতে সময় লাগে মাত্র পূর্ণ থেকে 20 মিনিট সে ক্ষেত্রে আপনি অন্য কোন কাজে মনোযোগ না হয় সেদিকে একটু মনোযোগ দিয়ে পূরণ করবেন ধন্যবাদ।

Leave a Comment