বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020: বাংলাদেশ সেনাবাহিনীতে ৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স জনবল নিয়োগ দেওয়া হবে। সেনাবাহিনীতে অর্থের বিনিময়ে ভর্তির কোন সুযােগ নেই। প্রতারণা অথবা আর্থিক লেনদেনের মাধ্যমে সেনাবাহিনীতে ভর্তি হলে চাকুরীর যে কোন পর্যায়ে চাকুরী হতে বহিষ্কার করা হবে প্রার্থীকে।

বাংলাদেশ সেনাবাহিনীতে যারা এখনো এপ্লাই করেন নাই তারা তাড়াতাড়ি অনলাইনে এপ্লাই করে ফেলুন। বাংলাদেশ সেনাবাহিনী একটি ভালো জব,

বাংলাদেশ সেনাবাহিনীতে সবাই এপ্লাই করার সুযোগ পায় না, সেনাবাহিনী চাকরি করার ভাগ্যর ব্যাপার বাংলাদেশ সেনাবাহিনীতে আবেদন করতে গেলে এ টু জেড ফিট থাকতে হয়।

তাই এই কারণে সবাই বাংলাদেশ সেনাবাহিনীতে এপ্লাই করার সুযোগ পায় না। আপনার দু’দিন বাংলাদেশ সেনাবাহিনীতে এপ্লাই করার সুযোগ থেকে থাকে তাহলে আর দেরি না করে এখনই অনলাইনে টেলিটকের মাধ্যমে এসএমএস করে ফেলুন এবং এপ্লাই করে ফেলুন।

বাংলাদেশ সেনাবাহিনীতে এপ্লাই করার আগেই বিস্তারিত ভালোভাবে নিয়োগ বিজ্ঞপ্তি টি পড়ে নিন। বাংলাদেশ সেনাবাহিনীতে কত বয়স লাগে, অনলাইনে এপ্লাই করতে কি কি লাগে তা বিস্তারিত জানতে পারবেন?

আগ্রহী প্রার্থীরা অনলাইন টেলিটকের মধ্যেমে করতে পারবেন। সম্পূর্ণ বিস্তারিত নীচে দেয়া হল। আগ্রহীরা আগামী ০৯ জানুয়ারি বিকাল ৫ টা পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ সেনাবাহিনী।

পদের নামঃ ৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020: বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। বাংলাদেশ সেনাবাহিনীতে ‘৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্স’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষায় যে কোন একটিতে জিপিএ ৫.০০ ও অন্যটিতে জিপিএ ৪.৫০ থাকতে হবে। ইংরেজি মাধ্যমে ও লেভেলের ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে এ গ্রেড ও ৩টিতে বি গ্রেড থাকতে হবে। এ লেভেলে দুটি বিষয়ে বি গ্রেড থাকতে হবে।

শারীরিক যোগ্যতাঃ পুরুষের ক্ষেত্রে, পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ৩০-৩২ ইঞ্চি, ওজন ৫৪ কেজি।ও

নারীর ক্ষেত্রে, নারীর জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, বুকের মাপ ২৮-৩০ ইঞ্চি, ওজন ৪৭ কেজি।

বয়সঃ ০১ জুলাই ২০২১ তারিখে ১৭-২১ বছর। সশস্ত্র বাহিনীতে কর্মরতদের ক্ষেত্রে ১৮-২৩ বছর।

জাতীয়তাঃ বাংলাদেশি।
বৈবাহিক অবস্থাঃ অবিবাহিত।

প্রশিক্ষণকালঃ ০৩ বছর।
অনলাইন আবেদন ফিঃ ১০০০ টাকা।
অনলাইনে আবেদনের শেষ সময়ঃ ০৯ জানুয়ারি ২০২১

প্রার্থীরা অনলাইনে joinbangladesharmy.army.mil.bd এই ওয়েবসাইটের মাধ্যমে শুধু অনলাইনে আবেদন করতে পারবেন।

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি2020: বাংলাদেশ সেনাবাহিনী বাংলাদেশ সামরিক বাহিনীর একটি  গুরুত্বপূর্ণ  শাখা। বাংলাদেশ সেনাবাহিনী চাকরি মানেই গৌরব ও সম্মানের জীবন যেটা সবারি জান। জেনে রাখা ভালো বাংলাদেশ সেনাবাহিনীর  সদর সপ্তর ঢাকা সেনা নিবাসে অবস্থিত।

বাংলাদেশ সেনাবাহিনীতে ৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স নিয়োগ বিজ্ঞপ্তি
বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020,বাংলাদেশ সেনাবাহিনীতে ৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ সেনাবাহিনীতে ৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স নিয়োগ বিজ্ঞপ্তি2020,বাংলাদেশ সেনাবাহিনীতে ৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স নিয়োগ বিজ্ঞপ্তি2021,বাংলাদেশ সেনাবাহিনীতে ৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স নিয়োগ বিজ্ঞপ্তি, ৮৬তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্স,বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2020
আপনারা যখন বাংলাদেশ সেনাবাহিনীতে এপ্লাই করবেন। তখন নিয়োগ বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে শুনে পড়ে অনলাইনে এপ্লাই করতে যাবেন।
যখন আপনি অনলাইনে এপ্লাই করবেন তখন আপনি খুব মনোযোগ সহকারে এপ্লাই করবেন কারণ এখানে কোন ভুল ত্রুটি রাখা যাবে না।
আমি আগেই বলেছিলাম সেনাবাহিনী চাকরি হলো সোনার হরিণ। এই চাকরি সবাই করতে পারে না এবং এই চাকরীর সবাই পায়না। আপনার যদি যোগ্যতা এবং মেধা শক্তি থেকে থাকে তাহলে আপনি আর দেরি না করে আজই বাংলাদেশ সেনাবাহিনীতে এপ্লাই করে ফেলুন।
বাংলাদেশ সেনাবাহিনীর চাকরি একটি সম্মানজনক চাকরি। বাংলাদেশ সেনাবাহিনী কে সবাই পছন্দ করে এবং ভালো জব হিসেবে জানে।
অনেকেই নানান কথা বলে থাকে আসলে একটা কথা সত্যি জানেন কি। আপনার যদি মেধা শক্তি থেকে থাকে এবং আপনি যদি ভাল রেজাল্ট করে থাকেন। আপনি যদি সব বিষয়ে ফ্রি থাকেন তাহলে আপনাকে আটকায় কে আপনি আল্লাহর রহমতে চাকরি পেয়ে যাবেন ইনশাল্লাহ।
সেনাবাহিনীতে এপ্লাই করার পর আপনি নিজেকে তৈরি করুন। দেখবেন যদি মেধা শক্তি থেকে থাকে পরীক্ষায় যদি ভালো রেজাল্ট করেন তাহলে আপনাকে আটকায় কে কারো কথা কান না দিয়ে নিজের ভবিস্যত নিজে গড়ে তুলুন।
তাই আমার আপনাদের কাছে অনুরোধ থাকবে সার্কুলারটি ভালোভাবে পড়ে নিবেন। পরে আপনারা অনলাইনে আবেদন করতে যাবেন।
আমি চাই আপনারা বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি করেন বা চাকরি পান। আমার জন্য দোয়া করবেন এবং আমি আপনাদের জন্য দোয়া করি। ভালো থাকবেন?
বন্ধু বান্ধব আত্মীয়-স্বজন দের শেয়ার করুন

Leave a Comment