বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ বিমান বাহিনী নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ বিমান বাহিনীর চাকরি খুচছেন তাদের জন্য সুখবর। শিক্ষিত বেকারদের জন্য বাংলাদেশ বিমান বাহিনী নিয়োগ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনীর নিয়োগ বিজ্ঞপ্তি নিম্নবণির্ত শূণ্য পদে নিয়োগ দেওয়া হবে।এজন্য আমারা বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে নিয়োগ বিজ্ঞপ্তি যুক্ত করা হয়েছে।

এখনো যারা বাংলাদেশ বিমান বাহিনীতে এপ্লাই করেননি তারা এপ্লাই করে নিন। বাংলাদেশ বিমান বাহিনী এপ্লাই করার সময় অবশ্যই সার্কুলারটি আপনারা ভালোভাবে পড়ে নিন।

সার্কুলারে অনেক নিয়মকানুন ইত্যাদি বিষয়ে দেওয়া থাকে তাই আপনি যদি সার্কুলারটি ভালোভাবে পড়ে থাকেন তাহলে অবশ্যই সেখান থেকে অনেক কিছু জানতে ও শিখতে পারবেন।

বন্ধুরা তাই আপনারা যখন বাংলাদেশ বিমান বাহিনীতে এপ্লাই করবেন অবশ্যই আপনারা সার্কুলার টি দেখে শুনে পড়ে অনলাইনে এপ্লাই করবে।

বাংলাদেশের নাগরিকরা বাংলাদেশ বিমান বাহিনীতে এপ্লাই করতে পারবেন। বাংলাদেশ বিমান বাহিনীতে এপ্লাই করার জন্য যোগ্যতা থেকে থাকে তাহলে অবশ্যই এপ্লাই করে ফেলুন।

শিক্ষিত বেকারদের জন্য বাংলাদেশ বিমান বাহিনী আওতাধীন এ বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আপনি যদি বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে চাকরি করতে চান তাহলে ভালো ভাবে বাংলাদেশ বিমান বাহিনী অফিসার ক্যাডেট হিসাব এর নিয়োগ বিজ্ঞপ্তি দেখুন এবং ভালভাবে পড়ুন।

কারণ বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ এর আবেদন করার প্রক্রিয়া, আবেদন করার শুরুর তারিখ ও শেষ তারিখ, প্রয়োজনীয় কাগজ পত্র, আরও গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে।

বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

বাংলাদেশ বিমান বাহিনী বাংলাদেশ সামরিক বাহিনীর একটি  গুরুত্বপূর্ণ  শাখা। বিমান বাহিনী প্রধানের নাম এয়ার চীফ মার্শাল আবু এসরার ,বিবিপি, এনডিসি, এসিএসসি । বাংলাদেশ বিমান বাহিনীর সদর সপ্তর ঢাকা সেনা নিবাসে অবস্থিত। আমাদের এই পোস্টে আপনি বিমান বাহিনীর সকল নিয়োগ বিজ্ঞপ্তি পাবেন।

বাংলাদেশ ক্যাডেট অফিসার হিসেবে  ৮৫ (BAFA) নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ বিমান বাহিনীর চাকরির শারীরিক যোগ্যতা

শারীরিক যোগ্যতা পুরুষ প্রার্থীদের জন্য মহিলা প্রার্থীদের জন্য
উচ্চতা ১.৬৮ মিটার(৫ফুট৬)ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১.৬৩ মিটার (৫ ফুট ৪ ইঞ্চি) ১.৬০মিটার(৫ফুট৩)ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ১.৫৬ মিটার (৫ ফুট ১ ইঞ্চি)
ওজন ৪৯.৯০ কেজি (১১০ পাউন্ড) ৪৭ কেজি (১০৪ পাউন্ড)
বুকের মাপ স্বাভাবিক-৩০ ইঞ্চি, প্রসারণ-৩২ ইঞ্চি স্বাভাবিক-২৮ ইঞ্চি, প্রসারণ-৩০ ইঞ্চি
দৃষ্টিশক্তি: ৬/৬ ৬/৬
উচ্চতা ও বয়স অনুসারে সশস্ত্রবাহিনীর জন্য নির্ধারিত স্কেলের অতিরিক্ত ওজন হলে অযোগ্য বিবেচিত হবে।

বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে চাকরি করতে আগ্রহী হলে ,তাহলে বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগ দিন।বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে সকল জেলার প্রার্থী আবেদন করতে পারবেন। উক্ত পদে নারী পুরুষ উভয় আবেদন করতে পারবেন।আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে চাকরি বিজ্ঞপ্তি উপরে দেওয়া হয়েছে।এই বিজ্ঞপ্তি থেকে বাংলাদেশ বিমান বাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবের সকল তথ্য পাবেন।আরও সরকারি বেসরকারি সকল চাকরি পেতে আমাদের hotnewsall.com ওয়েবসাটে ভিজিট করুন।চাকরির বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে নিচের কমেন্ট বক্সে কমেন্ট করুন।

Join Bangladesh Air Force,bangladesh biman bahini job circular 2020,bangladesh air force news,bangladesh air force officer cadet circular 2020,bangladesh air force admission test question,bangladesh air force circular 2020,bangladesh air force circular,bangladesh air force job circular ,bangladesh air force job circular 2020,www.baf.mil.bd application form, bafa job circular, bafa circular 2020,bangladesh air force officer circular 2020,বিমান বাহিনীতে নিয়োগ ২০২০,bangladesh air force recruitment circular

আমাদের কিছু কথা

বন্ধুরা আপনারা যখন বাংলাদেশ বিমান বাহিনীতে এপ্লাই করবেন তখন আপনার শারীরিক ফিটনেস ও যোগ্যতা অনুযায়ী এপ্লাই করবেন। অনেকেই আছে সেগুলো না দেখেশুনে এপ্লাই করে বসি দেখা যায় পরবর্তীতে তা যাতায়াত ভারা ইত্যাদি নানান খরচ হয়ে থাকে।

কারণ বাংলাদেশ সেনাবাহিনী বিমান বাহিনী নৌবাহিনী এপ্লাই করতে গেলে অবশ্যই আপনাকে শারীরিক ফিটনেস ও যোগ্যতা থাকতে হবে।

অনেকে আছে সেগুলো বিষয় না ভেবে এপ্লাই করে বসে পরে যখন সে উদ্দিন না হয় তখন সে নানান রকম গুজব ছড়াতে থাকে। সে তখন সবার কাছে বলে বেড়ায় যে টাকা লাগে লাগে তো মুখ লাগিয়ে তাঁরই নানান কিছু মানুষের কাছে গুজব ছড়ায়।

তাই বন্ধুরা আপনারা সেদিকে কোন কান না দিয়ে আপনারা বাংলাদেশ বিমান বাহিনীতে এপ্লাই করে ফেলুন। আপনারা অবশ্যই জানেন যে যোগ্যতা থাকলে বা আপনি যদি পরীক্ষায় উত্তীর্ণ হন তাহলে আপনাকে কেউ আটকাতে পারবে না আপনি চাকরি অবশ্যই পাবে।

তাই আপনারা যারা এখনো অনলাইনে এপ্লাই করেন নাই তারা তাড়াতাড়ি অনলাইনে এপ্লাই করে ফেলুন। এপ্লাই করার আগে আপনারা নিয়োগ বিজ্ঞপ্তি ভালোভাবে পড়ে নিন।

Leave a Comment